হ্যাটট্রিক জয়ের পর হারলো ব্রাজিল

সংগৃহীত ছবি

হ্যাটট্রিক জয়ের পর হারলো ব্রাজিল

অনলাইন ডেস্ক

টানা তিন জয়ে আগেই প্যারিস অলিম্পিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছিল ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক ভেনেজুয়েলার সঙ্গে হোঁচট খেয়েছে সেলেসাওরা।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে ভেনেজুয়ালার সঙ্গে ৩-১ গোলের ব্যবধানে হেরেছে র‍্যামন মেনেজেসের শিষ্যরা। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেছেন তেলাস্কো।

অন্যদিকে সেলেসাওদের হয়ে সান্ত্বনাসূচক গোলটি এসেছে অ্যালেক্স স্যান্ডারের পা থেকে। এ ছাড়া ব্রাজিলের রিকেলমির আত্মঘাতী গোল করে স্বাগতিকদের স্কোর এগিয়ে দিয়েছেন।

এদিন ম্যাচ শুরু থেকেই সমান আধিপত্য দেখায় উভয় দল। সেলেসাওরা কাঙ্ক্ষিত গোলের দেখা না পেলেও ম্যাচের ১০ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন তেলাস্কো।

এরপর ম্যাচের ৩১তম মিনিটের নিজের জোড়া পূরণ করেন এই মিডফিল্ডার। সেলেসাও যুবারা কোনো প্রতিরোধ না গড়তে পারলে ২-০ ব্যবধানের লিড নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক যুবারা।

বিরতি থেকে ফিরে ব্রাজিলের রিকেলমির কল্যাণে ব্যবধান বাড়ে ভেনেজুয়েলার। এরপর একাধিক চেষ্টা করেও গোলের দেখা পায়নি ব্রাজিল। তবে ম্যাচের একদম শেশ মুহূর্তে গোল করে ব্যবধান কমান ব্রাজিলের অ্যালেক্স স্যান্ডার। শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

তবে এই ম্যাচটি সেলেসাওদের জন্য কেবলই আনুষ্ঠানিকতা ছিল। কেননা, তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে এখন সবার ধরাছোঁয়ার বাইরে সেলেসাওরা। ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই প্যারিস অলিম্পিকে যাচ্ছে তারা।

প্রসঙ্গত, গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়াকে ১-০ গোলে হারায় ব্রাজিল। কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জয়ের পর ইকুয়েডরের বিপক্ষে ২-১ গোলে জয় পায় তারা।

দুটি গ্রুপে কনমেবল প্রাক-অলিম্পিক টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রত্যেক গ্রুপে পাঁচটি করে দল আছে। দুই গ্রুপ থেকে দুটি করে চারটি দল অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে সুযোগ পাবে। সেখান থেকে সেরা দুটি দল অলিম্পিকে জায়গা করে নেবে।

অলিম্পিক বাছাইয়ের চূড়ান্ত পর্বে ব্রাজিলের পাশাপাশি আর্জেন্টিনা ও প্যারাগুয়েও উঠেছে। এবার চতুর্থ দল হিসেবে স্বাগতিকরা এই পর্বে জায়গা করে নিলো। এখান থেকে সেরা দুটি দল প্যারিস অলিম্পিকে খেলবে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক