অভিবাসীদের নিয়ে কঠোর হুঁশিয়ারি ট্রাম্পের

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির বিভিন্ন ইস্যু নিয়ে মন্তব্য করে আলোচনায় থাকেন (ফাইল ছবি)

অভিবাসীদের নিয়ে কঠোর হুঁশিয়ারি ট্রাম্পের

অনলাইন ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট পদে পুনরায় নির্বাচিত হলে 'অভিবাসী খেদাও অভিযান' পরিচালনার ঘোষণা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার (১০ ফেব্রুয়ারি) দেওয়া এই ঘোষণায় ট্রাম্প যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অভিবাসন সংকট নিয়ে তোলা বিল ভেস্তে যাওয়াতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

অভিবাসন ইস্যু নিয়ে হরহামেশাই কঠোর মন্তব্য করে আলোচিত-সমালোচিত হয়েছেন ট্রাম্প।  তাই এই বিষয়ে ট্রাম্পের চাওয়াকেই প্রাধান্য দিচ্ছেন রিপাবলিকান আইনপ্রণেতারা।

সাউথ ক্যারোলিনায় এক সমাবেশে জনসম্মুখে ট্রাম্প বলেন, আমরা জো বাইডেনের বিপর্যস্ত উন্মুক্ত সীমান্ত বিল ধসিয়ে দিয়ে একটি বিশাল জয় এনেছি। তিনি বাইডেনের দুর্বলতা কাজে লাগাচ্ছেন বলে মনে করছেন দেশটির আইনপ্রণেতারা।

আরও পড়ুন: অর্থ না দেওয়া ন্যাটো সদস্যের ওপর রাশিয়ার হামলা চালানো উচিত: ট্রাম্প

এদিকে রিপাবলিকানরা মনে করছেন ২০২৪ সালে আসন্ন মার্কিন নির্বাচনের আগপর্যন্ত সীমান্ত সংস্কার বিল আটকে রাখতে চাইছেন ট্রাম্প।

অন্যদিকে শনিবার ওই একই দিনে ট্রাম্প যুক্তরাষ্ট্রের অস্ত্র আইন বিষয়ে জানান, যদি তিনি ক্ষমতায় যান তাহলে জনগণের বন্দুক রাখার অধিকার সুরক্ষিত করা হবে।

একই সঙ্গে এই অধিকারে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন যেসব বিধিনিষেধ আরোপ করেছেন, সেগুলোও সরিয়ে পুরোনো রূপ ফিরিয়ে আনা হবে বলেও ঘোষণা দেন তিনি।

news24bd.tv/SC