সর্বোচ্চ ক্ষমতার টাগ বোট নীল কমল-জয়মনি মোংলায়

টাগ বোট

সর্বোচ্চ ক্ষমতার টাগ বোট নীল কমল-জয়মনি মোংলায়

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরের যুক্ত হয়েছে সর্বোচ্চ ৭০ বোলার্ড পুলের ক্ষমতা সম্পন্ন দুটি টাগ বোট এমটি নীল কমল ও এমটি জয়মনি। হংকংয়ের চিও লি শিপইয়ার্ড থেকে ১৭৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন এই টাগ বোট দুটি বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে এসে পৌঁছেছে।

সর্বোচ্চ ৭০ বোলার্ড পুলের ক্ষমতা সম্পন্ন নতুন এই টাগ বোট দুটি যুক্ত হওয়ায় মোংলা বন্দরের আগত বড় আকারের বাণিজ্যিক জাহাজগুলো দ্রুত ও নিখুঁতভাবে বন্দর জেটিতে ভেড়ানো সম্ভব হবে। সর্বোচ্চ ক্ষমতা সম্পন্ন নতুন এই টাগ বোট দুটি বন্দরে এস পৌঁছায় দুপুরে কেক কেটে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিলার শাহীন রহমান।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, এমটি নীল কমল ও এমটি জয়মনি নামে সর্বোচ্চ ৭০ বোলার্ড পুলের ক্ষমতা সম্পন্ন নতুন এই টাগ বোট দুটি হংকংয়ের চিও লি শিপইয়ার্ড থেকে নির্মাণ করে আনা হয়েছে। নির্মাণ শেষ হবার পর টাগ বোট দুটি গত ৩০ জানুয়ারি হংকংয়ের চিও লি শিপইয়ার্ড থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে। টাগ বোট দুটি বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে এসে পৌঁছায়।

এর আগে মোংলা বন্দরের টাগ বোটে সর্বোচ্চ ক্ষমতা ছিল ৪০ বোলার্ড।

সর্বোচ্চ ৭০ বোলার্ড পুলের ক্ষমতা সম্পন্ন টাগ বোট দুটি যুক্ত হওয়ায় মোংলা বন্দরের আগত বড় আকারের বাণিজ্যিক জাহাজগুলো দ্রুত ও নিখুঁতভাবে বন্দর জেটিতে ভেড়ানো সম্ভব হবে। এতে করে সার্বিক জাহাজ হ্যান্ডলিংএ মোংলা বন্দরে নব নিগন্তের সূচনা হলো বলে জানান এই কর্মকর্তা।

আরও পড়ুন: তাহলে কি বিলাওয়ালকে সঙ্গে নিয়ে সরকার গঠন করবে ইমরান?

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক