ডিবি পরিচয়ে ডেকে নিয়ে হামলায় আহত ব্যক্তির মৃত্যু

প্রতীকী ছবি

ডিবি পরিচয়ে ডেকে নিয়ে হামলায় আহত ব্যক্তির মৃত্যু

রাজবাড়ী প্রতিনিধি : 

রাজবাড়ীর কালুখালীতে ঘর থেকে ডিবি পুলিশ পরিচয়ে ডেকে নিয়ে হাতুড়িপেটা করা মঙ্গল চন্দ্র বিশ্বাস চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। রোববার রাত সাড়ে আটটার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

মঙ্গল চন্দ্র বিশ্বাস কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের লাড়িবাড়ি গ্রামের বাসিন্দা। গত ১৮ ফেব্রুয়ারি রাতে তার ওপর হামলা হয়।

নিহত ব্যক্তির ছেলে মনজিৎ কুমার বিশ্বাস বলেন, “১৮ ফেব্রুয়ারি (রোববার) রাতে খাওয়া শেষ করে তিনি ঘুমিয়ে পড়েন। রাত ১টার পর বাবার ঘরের দরজায় টোকা দেন। বাইরে থেকে বলা হয়, আপনার সাথে কথা আছে, আমরা রাজবাড়ী থেকে ডিবির লোক আসছি। একটু কথা বলে চলে যাবো।

দরজা খোলার সাথে সাথে আমার বাবার জামার কলার ধরে বাইরে নিয়ে আসেন হামলাকারীরা।  

এরপর মাটিতে ফেলে হত্যার উদ্দেশ্যে হাতুড়ি ও রাইফেলের বাট দিয়ে আঘাত করা হয়। হামলাকারীরা বেশ কয়েকটি ফায়ার করে। পরে তাঁরা চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। ”

হামলার সাথে ১০-১২ জন জড়িত বলে অভিযোগ মঙ্গল চন্দ্র বিশ্বাসের ছেলের।  
 
হামলার ডিবির নাম আসা প্রসঙ্গে ডিবির ওসির সরকারি নাম্বারে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেনি। তিনি একটি অপারেশনে আছেন বলে জানান পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা।

কালুখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন বলেন, রবিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় আহত মঙ্গল চন্দ্র বিশ্বাস মারা গেছেন। মামলায় ছয়জন এজাহারভুক্ত আসামি ছিল। তাদের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে মামলাটি হত্যা মামলা হিসাবে বিবেচিত হচ্ছে। মামলায় ৩০২ ধারা যুক্ত করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার বলেন, মঙ্গল চন্দ্র বিশ্বাস নিহতের ঘটনায় পুলিশ গুরুত্ব দিয়ে তদন্ত করছে। প্রধান আসামি ব্যতিত অন্য  আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের জামিন বাতিলসহ রিমান্ডের আবেদন করা হয়েছে। এই ঘটনার সাথে ডিবি পুলিশের সংশ্লিষ্টতা নেই।

news24bd.tv/কেআই