মোস্তাফিজ বন্দনায় ক্রিকেট বিশ্ব

মুস্তাফিজ বন্দনায় ক্রিকেট বিশ্ব

মোস্তাফিজ বন্দনায় ক্রিকেট বিশ্ব

অনলাইন ডেস্ক

আইপিএলে সবে যাত্রা শুরু হয়েছে। যেখানে উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করেছেন বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান। বল হাতে ম্যাচের ব্যবধান গড়ে দিয়েছেন। ম্যান অব দ্য ম্যাচসহ দুটি পুরস্কার জিতেছেন।

এরপরেই মোস্তাফিজ বন্দনায় বাংলাদেশসহ মেতেছে ক্রিকেট বিশ্ব।

শুক্রবার (২২ মার্চ) রাত সাড়ে ৮টায় আইপিএলের উদ্বোধনী ম্যাচে মাঠে নামে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করে বেঙ্গালুরু। জবাবে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই।

 

 এই ম্যাচে ৪ ওভারে মাত্র ২৯ রান দিয়ে এই উইকেট নেন ‍তিনি। তার শিকার হয়েছেন ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, ক্যামেরুন গ্রিনদের মতো তারকা। তাতে চেন্নাইকে বড় স্বস্তি এনে দেন দ্য ফিজ এবং তার বোলিং তোপে ম্যাচের নিয়ন্ত্রণও পেয়ে যায় চেন্নাই।  

উদ্বোধনী ম্যাচে এমন পারফরম্যান্স করে ১৪৭ ফ্যান্টাসি পয়েন্ট পান বাংলাদেশি পেসার। তাতে ফ্যানটাসি প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার হাতে ওঠে। আর ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেওয়ায় ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতে নেন মুস্তাফিজ।

চেন্নাইয়ের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বলেন, ‘শুরুর ২-৩ ওভার এলোমেলো হলেও পরে খেলা আমাদের নিয়ন্ত্রণে আসে। বিশেষ করে মোস্তাফিজের ওভার থেকে আমরা দারুণভাবে ঘুরে দাঁড়াতে পেরেছি। সত্য বলতে তার হাত ধরেই ম্যাচের টার্নিং পয়েন্ট এসেছে। ম্যাক্সওয়েল (উইকেট নেন দীপক চাহার) ও ফাফ ডু প্লেসি (উইকেট নেন মোস্তাফিজ) আউট হওয়াতে আমরা স্বস্তি পাই। সেটিতে পরের পাঁচ-ছয় ওভার আমরা পুরোপুরি নিয়ন্ত্রণে পেয়েছি। ’

বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল সামাজিক মাধ্যমে মুস্তাফিজের সঙ্গে আগুনের ডানার একটি ছবি দিয়ে লেখেন, ‘দুর্দান্ত শুরু হলো মোস্তাফিজের!’

মুশফিকুর রহিম লিখেছেন, ‘মাশাআল্লাহ ভাই…অভিনন্দন…টুর্নামেন্টের বাকি সময়ের জন্য শুভকামনা রইল 

পেসার রুবেল হোসেন লিখেছেন, ‘ছোট ভাই তোমাকে অনেক অনেক অভিনন্দন, তুমি আমার চোখে সব সময়ই  সেরা। ’

তাসকিন আহমেদ দুটি পুরস্কারের কথা উল্ল্যেখ করে লিখেছেন, ‘সাফল্যের মুকুটে আরও পালক যুক্ত হোক। অভিনন্দন ফিজ। ’ 
 
এ দিকে ম্যাচ শেষে টিভি শোতে মুস্তাফিজের প্রশংসা করেছেন দুই সাবেক ভারতীয় অনিল কুম্বলে এবং রবিন উথাপ্পা। ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অলরাউন্ডার ইরফান পাঠান সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘চেন্নাইয়ের উইকেটে মুস্তাফিজের বোলিং বৈচিত্র্য বেশ লোভনীয়। তার কাছ থেকে সেরা বোলিং দেখা গেল। ’ তারকা ওয়াসিম জাফরও মোস্তাফিজের নাম না নিয়ে পারেননি। সবমিলিয়ে জমজমাট একটি দিন বাংলাদেশি পেসার উপহার দিয়ে নিজে ও ভক্তদের আনন্দে ভাসিয়েছেন।

news24bd.tv/aa