আবারও প্রথম ম্যাচে হার মুম্বাইয়ের 

আবারও প্রথম ম্যাচে হার মুম্বাইয়ের 

অনলাইন ডেস্ক

২০১৩ সাল থেকে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচ জয়ের কোনো রেকর্ড নেই মুম্বাই ইন্ডিয়ানসের। অপ্রীতিকর সেই রেকর্ড ধরে রাখল আসরের পাঁচবারের চ্যাম্পিয়নরা। আজ রোববার গুজরাট টাইটান্সের কাছে হেরেছে হার্দিক পান্ডিয়ার দল। খাঁদের কিনারা থেকে রুদ্ধশ্বাস এক লড়াই শেষে ৬ রানে জিতেছে গুজরাট।

আহমেদাবাদে লক্ষ্যটা খুব বড় ছিল না মুম্বাইয়ের সামনে। ব্যাটারদের কল্যাণে একটা সময় সহজ জয়ের পথেই ছিল দলটি। শেষ ৫ ওভারে মুম্বাইয়ের দরকার ছিল ৪৩ রান, হাতে তখনও ৭ উইকেট। সেখান থেকে ম্যাচ হেরেছে মুম্বাই।

শেষ ওভারে ১৯ রানের কঠিন সমীকরণ মেলাতে পারেননি অধিনায়ক হার্দিক পান্ডিয়া। উমেশ যাদবের প্রথম ২ বলে ছক্কা-চারে শুরু করলেও তৃতীয় বলে উইকেট দেন হার্দিক। পরের ৩ বলে মুম্বাই এরপর আর নিতে পারে কেবল ২ রান। ফলে আরও একটি হার দিয়েই আইপিএল শুরু করলো দলটি।  

১৬৯ রান তাড়ায় নেমে স্কোরবোর্ডে রান না উঠতেই ইশান কিশানের উইকেট হারায় মুম্বাই। এরপর নমন ধীরও ঝড় তুলে অল্পতে নেন বিদায়। ১০ বলে ২০ রান করেন তিনি।  রোহিত শর্মা অবশ্য ডেওয়াল্ড ব্রেভিসকে নিয়ে গড়েন বড় জুটি। তৃতীয় উইকেটে তাদের ৭৩ রানের জুটিই জয়ের পথে রাখে মুম্বাইকে।  

রোহিত ২৯ বলে ৪৩ করে ফেরার পর ব্রেভিস ফেরেন ৪৬ রান করে। এরপর তিলক বর্মার ব্যাট থেকে ২৫ রান এলেও বাকিরা খেলতে পারেননি দায়িত্ব নিতে। টিম ডেভিড ও হার্দিক পান্ডিয়া সমান ১১ করে বিদায় নিলে শেষ হাসি হাসে গুজরাটই।

দলের হয়ে কোনো উইকেট না পেলেও দারুণ বোলিং করেন রশিদ খান। দুটি করে উইকেট নিয়েছেন আজমতুল্লাহ ওমরজাই, উমেশ যাদব, স্পেনসার জনসন এবং মোহিত শর্মা।

এর আগে, সবার ছোটখাটো প্রচেষ্টায় ৬ উইকেট হারিয়ে ১৬৮ রানের পুঁজি পায় গুজরাট। অধিনায়ক শুভমন গিল ৩১ এবং সাই সুদর্শন করেন ৪৫ রান। শেষে রাহুল তেওয়াতিয়ার ১৫ রানে চ্যালঞ্জিং স্কোর পায় গুজরাট। মুম্বাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন জসপ্রীত বুমরাহ। ২ উইকেট পকেটে পোরেন জেরাল্ড কোয়েৎজে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক