৭ বছর পর ফুটবলে দেশি টেকনিক্যাল ডিরেক্টর

৭ বছর পর ফুটবলে দেশি টেকনিক্যাল ডিরেক্টর

অনলাইন ডেস্ক

ব্রিটিশ পল স্মলির রেখে যাওয়া পদ পাচ্ছেন জাতীয় দলের সাবেক ফুটবলার ও কোচ সাইফুল বারী টিটু। বাফুফের পরবর্তী টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তাকে। আগামী ১ এপ্রিল থেকে নতুন পদে কাজ শুরু করবেন টিটু।

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে অনুষ্ঠিত বাফুফের টেকনিক্যাল কমিটির সভায় সাইফুল বারী টিটুকে এক বছরের জন্য ওই পদে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।

সাইফুল বারী টিটুই যে বাফুফের পরবর্তী টেকনিক্যাল ডিরেক্টর হচ্ছেন, এমন গুঞ্জন চলছিল অনেক দিন ধরেই। বাকি ছিল আনুষ্ঠানিকতা। আজ সেই আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। আজ টেকনিক্যাল কমিটির সভায় এক পর্যায়ে টিটু এসেছিলেনও।

সেখানে মূলত আলোচনা হয়েছে সম্মানী নিয়ে। শেষ পর্যন্ত ৪ লাখ টাকা মাসিক সম্মানী দফারফা হয়েছে।

বাফুফেতে টেকনিক্যাল ডিরেক্টর পদের সৃষ্টি কাজী সালাউদ্দিন ২০০৮ সালে সভাপতি হওয়ার পর। ২০০৯ সালে দেশের অন্যতম সেরা গোলরক্ষক শহিদুর রহমান চৌধুরী সান্টু টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে যোগ দিতে আসেন সুদূর আমেরিকা থেকে। তবে দেড় বছরের বেশি থাকেননি তিনি এই পদে।

সান্টুর বিদায়ের পর কিছুদিন বায়েজিদ জোবায়ের আলম নিপু এই পদে কয়েক বছর ছিলেন। ২০১৬ সালে এসেছিলেন ব্রিটিশ পল স্মলি। তিনি ২০২০ সালে চলে গেলেও আবার তাকে ফিরিয়ে আনে ফেডারেশন। ২০২৩ সালের মাঝামাঝি তিনি আবার চলে যাওয়ার পর পদটি খালি ছিল কয়েকমাস। এবার সেই পদে আসীন হচ্ছেন টিটু।

news24bd.tv/SHS