ভোররাতে ব্যালটে সিল, প্রিজাইটিং কর্মকর্তা আটক

ভোররাতে ব্যালটে সিল

উপজেলা পরিষদ নির্বাচন

ভোররাতে ব্যালটে সিল, প্রিজাইটিং কর্মকর্তা আটক

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালে উপজেলা পরিষদ নির্বাচনে ভোররাতে ব্যালটে সিল মারার দায়ে সানকিভাঙ্গা কেন্দ্রের প্রিজাইটিং কর্মকর্তা ফয়জুর রহমানকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মুনসুর। এ সময় দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় আহত হন তিনজন।  

পরে ভোট গ্রহণের শুরুতেই ওই কেন্দ্রের নির্বাচন স্থগিত করে নির্বাচন কর্মকর্তারা।

এছাড়া বাকী ১২১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত আটটা) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ৪৩ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। প্রাপ্ত ফল অনুযায়ী নৌকা প্রতীক নিয়ে ইকবাল হোসেন পেয়েছেন ১৪ হাজার ৩২০ ভোট, আর আনারস প্রতীক নিয়ে মতিন সরকার পেয়েছেন ১৭ হাজার ৪২৫ ভোট।

জানা যায়, চতুর্থ ধাপের স্থগিত হওয়া ত্রিশাল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল রোববার। ভোট গ্রহণের আগেই ভোর চারটার দিকে উপজেলার মুক্ষপুর ইউনিয়নের সানকিভাঙ্গা উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার ফয়জুর রহমান নৌকা প্রতীকে সীল মারেন।

পরে এ খবর ছড়িয়ে পরলে আনারসের প্রার্থী আব্দুল মতিন সরকারের সমর্থকরা কেন্দ্র ঘেরাও করে। এসময় কেন্দ্রের
আশেপাশে আগে থেকে অবস্থান নেওয়া নৌকা প্রতীকের প্রার্থী ইকবাল হোসেনের সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এতে আনারস প্রতীক সমর্থিত ইউনিয়ন যুবলীগের সভাপতি পারভেছ তালুকদার, নজরুল ইসলাম, মোফাজ্জল হোসেন আহত হয়। পরে
আনারসের সমর্থকরা সকাল পর্যন্ত প্রিজাইটিং অফিসারকে অবরুদ্ধ করে রাখলে সকাল সাড়ে সাতটায় উপজেলা পরিষদ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মুনসুর, ত্রিশাল থানার ওসি আজিজুর রহমান ঘটনাস্থলে গিয়ে ৫০০ ব্যালটে নৌকা প্রতীকের সিল মারার দায়ে ওই কেন্দ্রে ভোট স্থগিতসহ প্রিজাইটিং অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের আটক করে থানায় নিয়ে আসে।

ত্রিশাল থানা অফিসার ইনচার্জ আজিজুর রহমান বলেন, ব্যালটে ছিল মারার ঘটনায় দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক মিয়া জানান, রাতে ব্যালটে সিল মারার ঘটনার সত্যতা পাওয়ায় ওই কেন্দ্রের নির্বাচন স্থগিত করা হয়। আটকদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ত্রিশালের ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত ত্রিশাল উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৫০৮জন।

তারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৬০ হাজার ২৩৫ জন ও মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ২৭৩ জন।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন, নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চারজন প্রার্থী।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)

সম্পর্কিত খবর