‘বিতর্কিত নয়, জনপ্রিয় প্রার্থীই পাবে সিটির মনোনয়ন’

‘বিতর্কিত নয়, জনপ্রিয় প্রার্থীই পাবে সিটির মনোনয়ন’

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিতর্কিত কাউকে আওয়ামী লীগ মনোনয়ন দেবে না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেছেন, বিজয়ী হতে পারে এমন প্রার্থীকেই বেছে নেওয়া হবে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ভোগরা-জয়দেবপুর-মদনপুর (ঢাকা-বাইপাস) সড়কে নির্মাণাধীন ছয় লেনবিশিষ্ট এক্সপ্রেসওয়ে সড়কের নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে বিতর্কিত কোনো প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে না। বিজয়ী হতে পারে জনপ্রিয় এমন প্রার্থীকেই বেছে নেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে বিভিন্ন সংস্থা ও তার নিজস্ব টিম দিয়ে প্রার্থীদের জনপ্রিয়তা সম্পর্কে জরিপ করেছেন বলে জানান ওবায়দুল কাদের।

‌‘ঢাকার দুই সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হবে। সরকার ও সরকারি দল সিটি নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না। ’

‘জীবিকার চেয়ে জীবনের মূল্য অনেক বেশি।

এ জন্য সবাইকে সড়কে চলাচলের সময় ট্রাফিক আইন মেনে চলতে এবং মোটরসাইকেল ব্যবহারকারীদের হেলমেট ব্যবহারের আহ্বান সড়ক ও সেতুমন্ত্রী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)