‘গুড নিউজ’ ছবির অদক্ষতা

‘গুড নিউজ’ ছবির অদক্ষতা

অনলাইন ডেস্ক

কিছু গল্প কখনওই উপন্যাস হয়ে উঠতে পারে না। 'গুড নিউজ'ও অনেকটা তেমনই। গল্প আধুনিক হলেও ছবির মানসিকতায় সে আধুনিকতার ছাপ স্পষ্ট হয়নি। যার ফলে গল্পের বাঁকে-বাঁকে ধাক্কা খান দর্শক।

তবে খুব জটিল বিষয় হাস্যরসে জড়িয়ে উপস্থাপন করার প্রচেষ্টা প্রশংসনীয়।  

রাজ মেহতার ছবি ‘গুড নিউজ’-এর বিষয় প্রাসঙ্গিক। বর্তমান সময়ের স্ট্রেসড কাপল, যারা গর্ভধারণে সমস্যা থাকা সত্ত্বেও সন্তান নেওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন, ছবিটা ঠিক তাদের কথাই তুলে ধরে। ছবিতে আইভিএফের (ইন ভিট্রো ফার্টিলিটি)-র শরণাপন্ন হন দুই দম্পতি, বরুণ (অক্ষয়কুমার), দীপ্তি (করিনা কপূর খান) এবং হানি (দিলজিৎ দোসাঞ্জ) ও মনিকা (কিয়ারা আডবাণী)।

ঘটনাক্রমে দুটো জোড়ারই পদবি এক, দুটো জোড়াই মিস্টার অ্যান্ড মিসেস বত্রা। পদবি এক হওয়ায় বরুণ ও হানির স্পার্মও অদলবদল হয়ে যায়। আর সেখানেই শুরু হয় যত বিপত্তি।

কমেডি টাইমিং, ফ্যাশনদুরস্ত লুক ও সংলাপের মাধ্যমে ছবির শুরু থেকে শেষ পর্যন্ত নিজের দিকে চোখ টেনে রেখেছেন অক্ষয় কুমার। তাকে বেশ ভালো টক্কর দিয়েছেন করিনা কাপুর খান। তবে অক্ষয়ের সাবলীল কমেডি, করিনার দুরন্ত স্টারডমের পাশাপাশি নজর কেড়েছেন কিয়ারাড়। দিলজিৎ-এর চরিত্রের প্রতি তেমন যত্নবান ছিলেন না পরিচালক। শরীরী ভাষায় ও অভিনয়ে দর্শকের বিরক্তি উৎপাদনে সফল অভিনেতা। আলাদা করে প্রশংসা প্রাপ্য ছবির কস্টিউম ডিজাইনারের।

প্রথম ছবি হিসেবজাবেশ ভালো প্রচেষ্টা পরিচালকের। তবে কিছু খুঁতও আছে। চিত্রনাট্যের পথ কখনও মসৃণ, কখনও বা বন্ধুর। ‘মা হওয়ার ঝক্কি শুধু মেয়েদের’ শীর্ষক একটি লম্বা বক্তৃতা দীপ্তি চরিত্রের মুখে না হলেই হয়তো ভালো মানাত। বলিউডি মশলা থাকলেও, তার স্বাদে-গন্ধে ফাঁকি দিয়ে গেছে ছবিটি। প্রেক্ষাগৃহের চার দেওয়ালেই উপভোগ করার মতো ছবি এটা, হল থেকে বেরোনোর পরে মনে থাকে না।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

এই রকম আরও টপিক