'রাজনীতি শুধু একদলীয় নয়, পরিবার হয়ে যাচ্ছে'

'রাজনীতি শুধু একদলীয় নয়, পরিবার হয়ে যাচ্ছে'

অনলাইন ডেস্ক

বাংলাদেশের রাজনীতি পরিবারতন্ত্রের দিকে যাচ্ছে বলে মনে করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আ.লীগ বাইরে ঢোল বাজায় উন্নয়ন উন্নয়ন ভেতর ফাঁকা বলেও মন্তব্য করেন তিনি।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক নাগরিক স্মরণসভায় তিনি বলেন, রাজনীতি পরিবারতন্ত্রের দিকে যাচ্ছে। এখানে একদলীয় শুধু নয়, এক ব্যক্তিও হয়ে যাচ্ছে, একটা পরিবার হয়ে যাচ্ছে।

তাকিয়ে দেখেন নমিনেশন কাকে দেয়, কারা আসে, কে কোথায় আসে, আপনার সংগঠনগুলোর প্রধান কারা হয়? তাহলেই বুঝবেন।

আ.লীগ বাইরে থেকে ঢোল বাজায় উন্নয়ন উন্নয়ন কিন্তু ভেতর একদম ফাঁকা এ মন্তব্য করে ফখরুল বলেন, এই রাষ্ট্রকে পরিপূর্ণ ভাবে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য আওয়ামী লীগ সব কাজ চূড়ান্ত করে ফেলেছে।

‌‌সিটি নির্বাচনের বিষয় অনেকেই প্রশ্ন করছেন বিগত নির্বাচনে এই অবস্থার পরেও আপনারা নির্বাচনে গেছেন কেন? আমরা বলেছি নির্বাচনকে আমরা আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। আমরা একটি লিবারেল ডেমোক্রেটিক পার্টি হিসেবে এই নির্বাচনের মাধ্যমে জনগণের কাছে যেতে চাই।

আমাদের নির্বাচনে যেতে হবে ও নির্বাচনের মাধ্যমে আমরা জনগণের কাছে যাব এবং জনগণকে সঙ্গে নিয়েই এই সরকারকে আমরা নিয়মতান্ত্রিকভাবে পরাজিত করব।

সরকার শুধু মুক্তিযুদ্ধের কথা বলে ওটা তাদের সবচাইতে বড় মিথ্যা কথা। তারা সংবিধানকে ধ্বংস করেছে এবং বাংলাদেশকে সম্পূর্ণ একটি একদলীয় রাষ্ট্রে পরিণত করার সকল আয়োজন করেছে, বলেন বিএনপি মহাসচিব।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর