মানবতার সেবায় ফরিদপুর জিলা স্কুলের ২০০০তম ব্যাচের শিক্ষার্থীরা

মানবতার সেবায় ফরিদপুর জিলা স্কুলের ২০০০তম ব্যাচের শিক্ষার্থীরা

ফরিদপুর প্রতিনিধি:

করোনা ভাইরাসের প্রাদূর্ভাব মোকাবেলায় গত ২৬ মার্চ থেকে ফরিদপুরের ঔষধ ও খাবারের দোকান ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অসহায় হয়ে পরেছে সমাজের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। আর কর্মহীন এই অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ফরিদপুর জিলা স্কুলের ২০০০তম এসএসসি ব্যাচের সকল শিক্ষার্থীরা।

ফরিদপুর জিলা স্কুলের ২০০০তম ব্যাচের শিক্ষার্থীদের সহায়তায় মো.আলামিন শেক তুষার ও সুমন দত্তের তত্বাবধানে শহরের বিভিন্ন এলাকায় গৃহবন্দি হয়ে থাকা সমাজের নিম্ন আয়ের রিক্সা চালক, মুচি, ফল বিক্রেতা, ভিক্ষুক, কাজের বুয়া, জেলেসহ শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেন তারা।

১লা এপ্রিল সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় গৃহবন্দি হয়ে থাকা সমাজের নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের মাঝে চাল, ডাল, তেল, লবন, আলু, আটা, সাবান বিতরণ করা হয়।

পরে মধ্যবিত্ত পরিবারের কথা চিন্তা করে ৬ই এপ্রিল রাত হতে ফরিদপুর জিলা স্কুলের ২০০০তম ব্যাচের প্রক্তন শিক্ষার্থীরা সমাজের মধ্যবিত্ত পরিবারের ঘরের দরজায় খাদ্য সামগ্রী রেখে আসছেন।

 
এ সময় ২০০০তম ব্যাচের শিক্ষার্থী মো. আলামিন শেক তুষার বলেন, দেশ এখন এক দূর্যোগপূর্ন সময়ের মধ্য দিয়ে পার হচ্ছে। আর এই দূর্যোগে মানুষ হয়ে মানুষের পাশে থাকার জন্য আমরা ফরিদপুর জিলা স্কুলের ২০০০তম এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা এ কার্যক্রম শুরু করেছি। আমারা সমাজের নিন্ম আয়ের মানুষের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দিয়ে আসছি।

 

কেননা বর্তমানে মধ্যবিত্ত পরিবারগুলো সবচেয়ে অভাবে দিন পার করছে। কারণ এই মধ্যবিত্ত পরিবারগুলো সমাজের কারো কাছে হাত পেতে খাবার চাইতে পারছে না। আর তাই রাতের বেলায় মধ্যবিত্ত পরিবারের ঘরের দরজায় খাবার রেখে আসছেন। এ সময় তষার আরও জানান, তাদের একার্যক্রম দূর্যোগ চলাকালীন সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল