দেশে ফিরে আসছেন কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি

দেশে ফিরে আসছেন কানাডায় আটকে পড়া ১৯৫ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

কানাডার বিভন্ন শহর থেকে ১৯৫ জন বাংলাদেশি নাগরিক ঢাকার উদ্দেশ্যে কানাডা ত্যাগ করেছেন। কাতার এয়ার ওয়েজ-এর একটি বিশেষ ফ্লাইট (ফ্লাইট নং QR3390)  বুধবার রাতে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে। দোহায় যাত্রাবিরতি শেষে (২২ মে) শুক্রবার ভোরে বাংলাদেশের শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় অটোয়াস্থ বাংলাদেশ হাইকমিশন ও টরেন্টোর বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের সহযোগিতায় কানাডায় আটকে পড়া ১৯৫ জন বাংলাদেশীকে দেশে ফিরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে।

  

অটোয়ায় বাংলাদেশ হাই কমিশনের কাউন্সিলার, রাজনৈতিক, দেওয়ান হোসনে আইয়ুব জানান, কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার  মিজানুর রহমান প্রবাসী বাংলাদেশী ও বাংলাদেশী ছাত্রছাত্রীদের টরেন্টো বিমানবন্দরে বিদায় জানান। এ সময় টরেন্টোতে বাংলাদেশের কনসাল জেনারেল নাঈম উদ্দিন আহমেদও  সেখানে উপস্থিত ছিলেন।

হাইকমিশনার কোভিড-১৯ -এর কারণে বিদেশে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের স্বদেশ প্রত্যাবর্তনের জন্য সরকারের যে চলমান কার্যক্রম তারই ধারাবাহিকতায় কানাডা হতে এ বিশেষ ফ্লাইটের আয়োজন করা হয় বলে জানান। এ সময়ে যাত্রীরা স্বজনদের সাথে দেশে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারবে বলে তাঁদের সন্তোষ প্রকাশ করেন।

কানাডায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী নাগরিক ও ছাত্রছাত্রীরা হাইকমিশনের এ উদ্যোগকে সাধুবাদ জানান এবং তাঁদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।    

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল