তুরাগ নদীতে অবৈধভাবে বালু ভরাটের অভিযোগে আটক ৬

তুরাগ নদীতে অবৈধভাবে বালু ভরাটের অভিযোগে আটক ৬

নাজমুল হুদা, সাভার

সাভারে তুরাগ নদীতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু ভরাটের অভিযোগে ছয় শ্রমিককে আটক করেছে নৌ পুলিশ। রোববার রাতে সাভারের কাউন্দিয়া এলাকার তুরাগ নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

নৌ পুলিশ জানায়, রাতে সাভারের কাউন্দিয়া এলাকার তুরাগ নদীর তীর দখল করে বেশ কয়েকজন শ্রমিক অবৈধ ভাবে বালু ভর্তি বলগেড থেকে অন্য বলগেডে ড্রেজার দিয়ে বালু ভরাট করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন আশুলিয়া নৌ পুলিশ। এসময় অবৈধভাবে ড্রেজার দিয়ে বলগেডে বালু ভরাব অভিযোগে ছয়জন শ্রমিককে আটক করে।

সেই সাথে দুটি ড্রেজারও জব্দ করা হয়। আটককৃত ছয় শ্রমিক হলো বাবুল বেপারী (৩৫), সবুজ হাওলাদার (৩৩), হারুনুর রশিদ (২৪), সুমিল সরকার (২৬), শ্রী মলিন (৩৩) ও শ্রী সাগর (৩৩)। এরা সবাই ড্রেজার ও বলগেডের শ্রমিক। আটককৃত শ্রমিকদের বিরুদ্ধে রাতেই মামলা দায়ের করে সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে নৌ পুলিশ।
আটককৃতদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়।

আশুলিয়া নৌ পুলিশ ফাঁড়ির এস আই মমিন উদ্দিন বলেন, এক শ্রেণীর কতিপয় ভূমি দস্যুরা নদীর তীর দখল করে বালু ব্যবসা করে আসছিলো। এতে করে ক্ষতিগ্রস্ত হচ্ছে নদী। নতুন করে কেউ নদীর তীর দখল করে বালু ব্যবসা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও বলেন তিনি।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ