ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট আজ থেকে শুরু

ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনা টেস্ট আজ থেকে শুরু

নিজস্ব প্রতিবেদক

শ্রীলঙ্কা সফরের জন্য সোমবার (৭ সেপ্টেম্বর) সম্ভাব্য স্কোয়াডের সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের করোনাভাইরাস পরীক্ষা করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ফল পাওয়ার পর বুধবার (৯ সেপ্টেম্বর) থেকে মিরপুরে আবার শুরু হবে অনুশীলন।  

বিসিবির প্রাথমিক ভাবনায় ছিল, শ্রীলঙ্কা সফরের দল ঘোষণার পর ১৮ সেপ্টেম্বর করোনাভাইরাস পরীক্ষা করিয়ে ক্রিকেটারদের টিম হোটেলে তোলা হবে। কিন্তু সেই সিদ্ধান্ত বদলে গেছে পরিবর্তিত পরিস্থিতিতে।

ক্রিকেটারদের অনুশীলনে থাকা এক ট্রেনার কোভিড পজিটিভ হওয়া ও সাপোর্ট স্টাফের কয়েকজনের উপসর্গ দেখা দেয়ার পর বন্ধ করে দেওয়া হয় মিরপুরের অনুশীলন পর্ব। আবার শুরু করার আগে তাই সবার পরীক্ষা করিয়ে নিচ্ছে বিসিবি।

এই করোনা টেস্ট পরীক্ষা চলবে আগামী দুইদিন। এজন্য অবশ্য ক্রিকেটারদের কোনো হাসপাতালে যেতে হবে না কিংবা বিসিবিতে আসতে হবে না।

ক্রিকেটারদের বাসায় গিয়েই নমুনা সংগ্রহ করার ব্যবস্থা করেছে বিসিবি।

রোববার (৬ সেপ্টেম্বর) সংবাদমাদ্যমকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘কাল (সোমবার) আর পরশু (মঙ্গলবার) দুদিন প্লেয়ারদের যারা স্কোয়াডে আছে তাদের বাসাই গিয়ে টেস্ট হবে। এরপর আবার অনুশীলন শুরু হবে। আর ১৮ তারিখে আবার টেস্ট হবে ওটা তো বলাই আছে। ’

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও সংবাদমাধ্যমকে বলেছেন, ‘যারা যারা অনুশীলন করছে বা আসছে তাদেরটা আমরা করে ফেলব। কেননা এখন যেহেতু দেখা যাচ্ছে, এটা (করোনা) বেশি ছড়িয়ে যাচ্ছে। তাছাড়া আমাদের মূল টার্গেট হচ্ছে দুটি। অনূর্ধ্ব -১৯ দল, জাতীয় দল ও হাই পারফরম্যান্স (এইচপি) দল। অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প চলছে। কিন্তু জাতীয় দল ও এইচপি দলের শ্রীলঙ্কা সিরিজ বেশি গুরুত্বপূর্ণ। তাছাড়া যেহেতু জাতীয় দল ও এইচপি দল এই মাঠে অনুশীলন করবে সেহেতু মাঠের প্রস্তুতিটাও বড় ব্যাপার। সবকিছু বিবেচনা করে সতর্কতার অংশ হিসেবেই এটা করা হচ্ছে। আগে ঠিক ছিল, তিন ধাপে টেস্ট করা হবে। বাসা থেকে একবার, অনুশীলন চলাকালে একবার ও শ্রীলঙ্কায় যাওয়ার আগে একবার। এখন এটা যোগ হলো। ’


আরও পড়ুন: আবারও হতাশা নিয়ে মাঠ ছাড়লো জার্মানি


 

নিউজ টোয়েন্টিফোর/নাজিম