শুধু নামের মিল থাকায় বন্দুকযুদ্ধে মৃত্যু
বিনা অপরাধে প্রাণ গেল কিশোরের

শুধু নামের মিল থাকায় বন্দুকযুদ্ধে মৃত্যু

নয়ন বড়ুয়া জয়, চট্টগ্রাম:

মামলার সত্যিকার আসামি দুর্ধর্ষ কিশোর গ্যাং লিডার জয়নাল দিব্যি ঘুরে বেড়াচ্ছে, কিন্তু শুধু নামের মিল থাকায়, স্কুল ছাত্র জয়নাল ১ বছর আগেই নিহত হয়েছে, বন্দুকযুদ্ধে। চট্টগ্রামের বায়েজিদে ঘটেছে এই ঘটনা।  

সম্প্রতি আদালতের অনুসন্ধানে এই ঘটনা আলোতে আসে। এই ঘটনায়, বায়েজীদ থানার এস আই দীপংকর চন্দ্র রায়কে, সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সিএমপি কমিশনার বলছেন, তদন্ত শুরু হয়েছে, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  

news24bd.tv

আরও পড়ুন:


ইউএনও ওয়াহিদার মাথার সেলাই কাটা হয়েছে


২০১৮ সালের ৩রা নভেম্বর ঘটনার সূত্রপাত। চট্টগ্রামের বায়েজিদ থানায়, শাহ আলম নামে এক ব্যক্তি বাসায় ঢুকে মারধর, হত্যাচেষ্টা ও চুরির অভিযোগ তুলে, মামলা করেন রৌফবাদ এলাকার জয়নালসহ ৭ জন কিশোর বখাটের নামে। এই ঘটনায় ২০১৯ সালের ১লা সেপ্টেম্বর বাসা থেকে তুলে আনা হয় নবম শ্রেণির ছাত্র জয়নালকে।

পরে রাতে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয় সে।  

news24bd.tv

ঘটনার পর বায়েজিদ থানার পুলিশ, গণমাধ্যমকে জানায়, নিহত জয়নাল বেশ কয়েকটি মামলার আসামি ও দুর্ধর্ষ সন্ত্রাসী। জয়নাল নিহত হওয়ার পর, গত বছরের ১৫ই অক্টোবর, তদন্ত কমকর্তা দীপংকর অভিযোগপত্রে জানান, এজাহারের ২ নম্বর আসামি মো. জয়নাল, পিতা আবদুল জলিল পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

আরও পড়ুন:


বাঙালি পড়ে আছে কুয়োয়


ঘটনার এক বছর পর সম্প্রতি ওই মামলার বাদী শাহ আলম, আদালতকে জানায়, তার মামলার আসামি জয়নাল এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

news24bd.tv
  
এই অবস্থায়, মানবাধিকার কর্মীরা, কথিত বন্দুকযুদ্ধের ঘটনাটি আদালতের নজরে আনে বলে জানিয়েছেন, হিউম্যান রাইটস ফাউন্ডেশন চট্টগ্রামের সভাপতি এডভোকেট জিয়া হাবিব আহসান।
 
মামলার বাদী শাহ আলম জীবিত জয়নালের নাম, অন্তর্ভুক্ত করার আবেদন জানিয়েছে আদালতে। আগামী ১৩ অক্টোবর বিষয়টি শুনানির দিন নির্ধারণ করেছেন আদালত।  

news24bd.tv

এরিমধ্যে, বায়েজীদ থানার এস আই দীপংকর চন্দ্র রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সিএমপি’র নতুন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।  

news24bd.tv
 
নিহত স্কুল ছাত্র জয়নালের মা ন্যায় বিচার পাওয়ার আবেদন করেছেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল