ঢাকার হাসপাতালে রোগী বাড়ছে

ঢাকার হাসপাতালে রোগী বাড়ছে

হাসান পারভেজ

করোনা রোগির সংখ্যা কমার সঙ্গে সঙ্গে  হাসপাতালগুলোতে নন করোনা সাধারণ রোগির সংখ্যা বাড়তে শুরু করেছে। রাজধানীর হাসপাতালগুলো পুরোনো রূপে ফিরে আসছে। ওয়ার্ডে জায়গা না পেয়ে বারান্দায় চিকিৎসাসেবা নিচ্ছে অনেকে। তবে চিকিৎসাসেবা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন রোগিরা।

 

দেশে মার্চ মাসে করোনা সংক্রমণ দেখা দিলে সাধারণ রোগিরা পরে বিপাকে। করোনা রোগি বাড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালগুলোতে নন করোনা রোগির চিকিৎসা অনেকটাই বন্ধ হয়ে যায়। এমনকি চিকিৎসকরা ব্যক্তিগত চেম্বার বন্ধ করে দেয়। ফলে সাধারণ রোগিরা চিকিৎসা না পেয়ে মৃত্যুর ঘটনাও ঘটে।

আরও পড়ুন:


১৮টি রোগ থেকে দূরে রাখবে এক কোয় রসুন!


তবে এখন সাধারণ রোগিদের চিকিৎসাসেবা স্বাভাবিক হয়ে আসছে। হাসপাতালে রোগিদের চাপ বেড়েছে। বৃহস্পতিবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায় সবগুলো ওয়ার্ডে রোগি ভর্তি। কোথাও ফাঁকা নেই। এমনকি ওয়ার্ডে জায়গা না পেয়ে হাসপাতালের বারান্দায় চিকিৎসাসেবা নিচ্ছেন রোগিরা।

রোগির চাপে হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসাসেবা দিতে অনেকটাই হিমশিম খাচ্ছে। হাসপাতাল ও ব্যবস্থাপনা নিয়ে রোগিদের আছে বিস্তর অভিযোগ।

আরও পড়ুন:


সৌদিতে কিশোরী খুন: রিক্রুটিং এজেন্সির মালিক আটক


শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া জানান, আউটডোরে রোগির সংখ্যা দিন দিন বাড়ছে। ওয়ার্ডগুলোয় তিনগুণ রোগির সংখ্যা থাকায় কিছুটা চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে।

রাজধানীর শিশু হাসপাতালে গিয়েও দেখা যায়, রোগির চাপ বেড়েছে। কর্তৃপক্ষ বলছেন, হাসপাতাল এখন অনেকটাই স্বাভাবিক চিকিৎসাসেবা পাচ্ছে রোগিরা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল