ট্রলে ট্রলে মার্কিন নির্বাচন

ট্রলে ট্রলে মার্কিন নির্বাচন

আমিনুল ইসলাম

গোটা বিশ্ব এখন তাকিয়ে আছে মার্কিন নির্বাচনের ফলাফলের দিকে। কে হবেন যুক্তরাষ্ট্র, তথা গোটা বিশ্বের নবনির্বাচিত মোড়ল। কিন্তু এই অপেক্ষার প্রহর যেন শেষই হচ্ছে না।  

সবগুলো অঙ্গরাজ্যের পর বাকী থাকা মাত্র চারটি রাজ্যের ভোট গণনার দীর্ঘসূত্রীতায় অধৈয্য হয়ে উঠেছে সবাই।

আর এই সময়ক্ষেপন নিয়ে সামাজিক মাধ্যমগুলোতে শুরু হয়েছে ট্রল। ব্যাঙ্গাত্মক এসব ছবি ও ভিডিও গণমাধ্যমগুলোতে প্রচার হতে দেখা গেছে।  

যুক্তরাষ্ট্রে মঙ্গলবার মধ্যরাত থেকেই ভোট গ্রহণ শুরু হয়ে গিয়েছিলো। যে কারণে ওইদিন রাত ৯টায় ভোট গ্রহণ শেষ হওয়ার আগেই অনেক অঙ্গরাজ্য থেকে ভোটের ফলাফল চলে আসতে শুরু করেছিলো।

কিন্তু শেষবেলায় এসে মাত্র চারটি অঙ্গরাজ্য, বিশেষ করে নেভাদার ভোটের ফলাফলের দিকে এখন তাকিয়ে আছে গোটা বিশ্ব। যে কারণে নেভাদার পোলিং অফিসারদের নিয়ে সামাজিক মাধ্যমগুলোতে শুরু হয়েছে ট্রল। তাদেরকে তুলনায় করা হচ্ছে এনিমেশন মুভি জুটোপিয়ার স্লথদের সঙ্গে।  


আরও পড়ুন: ‘মেইল ইন ব্যালটে’ ডুবছেন ট্রাম্প


ভোটের ফলাফল আসতে দেরী করায় অঙ্গরাজ্যগুলোর নির্বাচন কতৃপক্ষকে নিয়ে তৈরি এসব ট্রল গণমাধ্যমেও প্রকাশিত হয়েছে। ফেসবুক, ইনট্রাগ্রাম ও ইউটিউবে ভোট গণণাকারীদের নিয়ে প্রচুর হাস্যরসাত্মক ছবি ও ভিডিও প্রকাশ করা হচ্ছে। আর এসব ট্রলে মূলত নেভাদাকে নিয়েই জনগণের অসহিষ্ণুতাটি বেশি।  আমিনুল ইসলাম, বিশ্ববিদ্যালয় শিক্ষক, অস্ট্রিয়া

news24bd.tv নাজিম