সনাক্ত মরদেহ দুই-তিনদিনের মধ্যেই দেশে আসবে

সনাক্ত মরদেহ দুই-তিনদিনের মধ্যেই দেশে আসবে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নেপালের রাজধানী কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহত যে ক’জন বাংলাদেশির লাশ সনাক্ত করা সম্ভব হয়েছে, তাদের সোম অথবা মঙ্গলবারের মধ্যেই দেশে পাঠানো হবে।  

আজ রাতে ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের (টিইউ) টিচিং হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক রিজেন শ্রেষ্ঠের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপতালের (ঢামেক) ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।  

সোহেল মাহমুদের ভাষ্য, যে ক’জনের মরদেহ সনাক্ত হয়েছে, তাদের আগামী দুইদিনের মধ্যেই দেশে পাঠানো হবে। আর যেসব লাশের সনাক্তকরণ কাজ শেষ হয়নি, সেগুলো আগামী সোমবার সনাক্তের চেষ্টা করা হবে।

তিনি বলেন, দেশে এনে মরদেহ হাসপাতাল মর্গে রাখা হবে। সব প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। যেসব লাশ সনাক্ত করা যাবে না সেগুলো সনাক্তের জন্য তাদের পরিবার থেকে নমুনা সংগ্রহ করা হবে। ’

সোহেল মাহমুদ আরো জানান, নেপালিদের মরদেহ আজ রাতে তাদের স্বজনদের দেখানো হবে।

আর নিহত বাংলাদেশিদের মরদেহ আগামীকাল দেখানো হবে।

এখন পর্যন্ত এ ঘটনায় ১৪ বাংলাদেশিসহ ২৫ জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন নেপালের ১০ জন এবং চীনের একজন।

সনাক্ত বাংলাদেশিরা হলেন পাইলট আবিদ সুলতান, সহকারি পাইলট প্রিথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, জামান অনিরুদ্ধ, তাহিরা তানভীন শশী রেজা, মিনহাজ বিন নাসির, মো. রবিউল হাসান, মো. মতিউর রহমান, মো. রফিকুজ্জামান, মোছা. আক্তারা বেগম, মো. হাসান ইমাম, তামাররা প্রিয়ন্ময়ী, এস এম মাকসুদুর রহমান ও বিলকিস আরা।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর