বার্সেলোনায় দুই দিন ব্যাপী দূতাবাস সেবা প্রদান

বার্সেলোনায় দুই দিন ব্যাপী দূতাবাস সেবা প্রদান

ইসমাইল হোসাইন রায়হান, স্পেন

বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় প্রবাসী বাংলাদেশিদের দ্রুত সময়ের ভিতর মানুষের দ্বারপ্রান্তে গিয়ে সব ধরনের সেবা প্রদানের লক্ষ্যে রাজধানী মাদ্রিদ থেকে প্রায় ৭০০ কিলোমিটার দূরত্বে অবস্থিত বার্সেলোনায় যায় দূতাবাসের সদস্যরা।

বাংলাদেশি অধ্যুষিত এই বার্সেলোনায় প্রায় ১৫ হাজার বাংলাদেশির বসবাস। প্রবাসীদের কষ্টার্জিত অর্থ এবং গুরুত্বপূর্ণ সময় বাঁচাতেই রাষ্ট্রদূতের এই ভ্রাম্যমান কনস্যুলার সেবা।

২১ এবং ২২ নভেম্বর হোয়াটস অ্যাপ ও সাক্ষাতের সময় নিয়ে এই সেবা প্রদান করা হয় Avda.  Josep Tarradellas, 134 Bajos, 08029 Barcelona তে পাসপোর্ট বিতরণ, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়ন, বিভিন্ন সনদের আবেদন গ্রহণ, রি-ইস্যুর আবেদন গ্রহণ, বাচ্চাদের নতুন পাসপোর্টের আবেদন, বিভিন্ন ডকুমেন্ট সত্যায়ন সেবা প্রদান করা হয়।

দূতাবাসের দূতালয় প্রধান হারুন আল রশীদের নেতৃত্বে  প্রশাসনিক কর্মকর্তা (হিসাব) মো:জাহাঙ্গীর আলম, ব্যক্তিগত কর্মকর্তা রেজাশাহ পাহলভী, প্রশাসনিক কর্মকর্তা মো: সাইফুল ইসলাম অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (শ্রম উইং) মো: শফিকুল ইসলাম এবং অর্নব হোসেন সুমন এই কনস্যুলার সেবা পরিচালনা করেন।


আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় পৃথক ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু


বাংলাদেশ দূতাবাস মাদ্রিদ,স্পেনের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার (বিপিএম, পিপিএম, এনডিসি) বলেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দেশে প্রেরণের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক চাকা গতিশীল করছে। করোনার মহামারীর মধ্যে ও চলতি মাসের মাত্র ১২দিনেই বিভিন্ন দেশ থেকে ১০৬ কোটি ৬ লাখ মার্কিন ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা। প্রবাসীদের কষ্ট, অর্থ এবং সময় বাঁচানোর লক্ষ্যেই আমরা এই সেবাটি প্রদান করে আসছি।

প্রবাসীদের দ্রুত সেবা দেয়াই আমাদের মূল লক্ষ্য। প্রতিটি প্রবাসীই আমাদের কাছে গুরুত্বপূর্ণ।

স্বাস্থ্যবিধি মেনে এই দূতাবাস সেবা পেয়ে প্রবাসীরা রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

news24bd.tv আহমেদ