‘নাটকটি দেখার পর মেয়েদেরকে আর কোনো ছেলে উত্ত্যক্ত করবে না’

‘নাটকটি দেখার পর মেয়েদেরকে আর কোনো ছেলে উত্ত্যক্ত করবে না’

অনলাইন ডেস্ক

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর। ছোট্ট ক্যারিয়ারে বহু চরিত্রে অভিনয় করেছেন তিনি। এবার একেবারে ভিন্নধর্মী এক চরিত্রে অভিনয় করবেন সাবিলা। নাটকটির নাম  ‘এক্সচেঞ্জ’।

ভিন্ন একটি চিত্র নিয়ে নাটকটি নির্মাণ করেছেন রুবেল হোসেন।  

যেখানে দেখা যাবে মেয়েরা উত্ত্যক্ত করছে ছেলেদের। বিয়ের জন্য ছেলেকে বাসায় দেখতে আসছে মেয়েপক্ষ। আবার ছেলেরা ম্যানেজ করছে সংসার, স্ত্রীরা করছে অফিস।

নাটকটির প্রযোজনা করেছেন এস কে সাহেদ আলী পাপ্পু।


আরও পড়ুন: পুলিশের ভেতরে মাদকবিরোধী শুদ্ধি অভিযান


এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, ‘এক্সচেঞ্জ’ নামে এ নাটক রচনা করেছেন মেজবাহ উদ্দীন সুমন। আর এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর। মজার এ নাটকটি আজ (২৩ নভেম্বর) বিকেল ৪টায় উন্মুক্ত হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে। যেখানে দেখা যায়, সাবিলা নূর তাঁর বন্ধুদের নিয়ে রাস্তায় উত্ত্যক্ত করছেন অপূর্বকে।

নাটকটি প্রসঙ্গে এর নির্মাতা রুবেল হাসান বলেন, ‘এটা মূলত ইভ টিজিংয়ের প্রতিবাদস্বরূপ নির্মাণ করেছি। ছেলেরা যেভাবে প্রতিনিয়ত মেয়েদের উত্ত্যক্ত করে, সেটি থেকে উত্তরণের পথ দেখানোর চেষ্টা করেছি আমরা। চেয়েছি, ছেলেরা যেন মেয়েদের কষ্টটা অনুভব করতে পারে। ’

কাজটি প্রসঙ্গে সাবিলা নূরের অভিমত, ‌‘ইভ টিজিংয়ের বিরুদ্ধে এই নাটক প্রতীকী প্রতিবাদের মতো। আমার বিশ্বাস, নাটকটি দেখার পর কোনো ছেলে বা পুরুষ কখনো আর কোনো মেয়েদের উত্ত্যক্ত বা টিজ করবে না। তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে। ’

news24bd.tv নাজিম