সদরঘাটে আবারো প্রভাবশালীদের দৌরাত্ম

সদরঘাটে আবারো প্রভাবশালীদের দৌরাত্ম

তালুকদার বিপ্লব

দেশের বৃহত্তম নদীবন্দর সদরঘাট। মাত্র কয়েক বছর হলো এই নদীবন্দরটিকে নান্দনিকভাবে সাজিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ।  

অভিযোগ আছে কিছু স্বার্থান্বেষী মহলের ব্যক্তিগত সুবিধা এবং স্থানীয় প্রভাবশালীদের দৌরাত্বে আবার যাত্রীবান্ধব পরিবেশ হারাতে বসেছে দক্ষিনাঞ্চলের লঞ্চ যাত্রীদের একমাত্র লঞ্চঘাটের প্রবেশ পথটি। আর এসব দেখেও দেখছে না স্থানীয় প্রশাসন।

ইজারাদার, বাস-মালিক আর ফল ব্যবসায়িদের দৌরাত্মে দখল হতে বসেছে দেশের বৃহত্তম নদীবন্দর সদরঘাট এর প্রবেশ দ্বার। এমন অভিযোগে শুক্রবার সরেজমিনে দেখা যায়, ভিক্টোরিয়া পার্কের সামনে বাসস্ট্যান্ড বানিয়ে রাখা হয়েছে। বাসের সামনে দাঁড়ানো ট্রাফিক পুলিশ গাড়ি সিরিয়াল করে দিচ্ছেন।

একটু সামনে সদরঘাট এর ওয়াইজ ঘাট থেকে বাদামতলী পর্যন্ত ফলের ট্রাক দিয়ে রাস্তা দখল করে বসেছে শত শত ফলের ট্রাক।

রাস্তা দখল করে বেচাকিনি করছেন ব্যবসায়িরা। রাস্তা দখল হয়ে যাওয়ায় রিকশার বাঁকে বাঁকে হাঁটতে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে অনেকে।

মাত্র ১০০ মিটার পথ হেঁটে সদরঘাটে প্রবেশে এক ঘণ্টার বেশি সময় লেগে যাচ্ছে যাত্রীদের। আর এসব দেখেও যেন দেখছে না স্থানীয় প্রশাসন। ব্যবসায়িরা বলছেন অর্থের বিনিময়ে রাস্তায় ব্যবসার অনুমতি নেন তারা।

কোতয়ালী থানা থেকে ওয়াইজ ঘাট এর সময়ের ব্যবধান পাচঁ মিনিট। রাস্তা দখলমুক্ত রাখতে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন কোতয়ালী থানা পুলিশের ভারপাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান। সাধারণ লঞ্চ যাত্রীরা মনে করেন এসব কিছুই রয়েছে বিআইডব্লিউটিএ’র নজরে।

আরও পড়ুন: 


পদ্মা সেতু পারাপারে সম্ভাব্য টোল নির্ধারণ

কোষ্ঠকাঠিন্য নিয়ে চিকিৎসকের কিছু পরামর্শ

শিশুটিকে লাথি ও পাথর দিয়ে মাথা তেতলে হত্যা করে নেশাগ্রস্ত যুবক

নিষেধাজ্ঞার পরও পদ্মাসেতুর পিলারে লেখালেখি, আঁকিবুকি

ঐক্যফ্রন্ট এক সঙ্গে কাজ করছে না : ডা. জাফরুল্লাহ

উপকার হয় ও বিপদ-আপদ থেকে রক্ষা পাওয়া যায় এমন কিছু দোয়া


news24bd.tv কামরুল