পীরগঞ্জে বিএনপির বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিস্কার

পীরগঞ্জে বিএনপির বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিস্কার

অনলাইন ডেস্ক

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী জয়নাল আবেদীনকে দল থেকে বহিস্কার করা হয়েছে। তিনি উপজেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা বিএনপির সদস্য ছিলেন।

রবিবার রাত ১০ টাযর দিকে গণমাধ্যমকর্মীদের এই বিষয়টি নিশ্চিত করেছে পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান।

তিনি জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করায় জয়নাল আবেদীনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার বিএনপির ঠাকুরগাঁও জেলার দফতর সম্পাদক মামুনু উর রশিদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র দায়ীত্বশীল পদে থেকে  দলীয় মনোনীত প্রার্থী ও প্রতীকের  বিরুদ্ধে পীরগঞ্জ পৌর সভা নিবার্চনে মেয়র প্রার্থী হয়ে প্রতিদন্ধিতা করছেন। যা সংগঠনের (দলীয়) শৃঙ্খলা পরিপন্থী। দলীয় সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের জন্য বিএনপি ঠাকুরগাঁও জেলা শাখার বর্ধিত সভার সিন্ধান্ত মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সকল পদ থেকে বহিষ্কার করা হয়েছে।


আরও পড়ুন: পিরোজপুরে মেয়র পদে ৩ ও কাউন্সিলর পদে ৪৬ প্রার্থী


এ বিষয়ে বিএনপি নেতা জয়নাল আবেদীন এর কাছে জানতে চাইলে তিনি  জানান,” আমি এই বহিস্কারের বিষয়টি আপনার কাছেই জানতে পারলাম, আমি এখনো চিঠি পাইনি, পেলে এ বিষয়ে মন্তব্য করতে পারবো।

প্রসঙ্গত, জয়নাল আবেদীন আসন্ন ঠাকুরগাঁওেয়র পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নি‌য়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে পীরগঞ্জ পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাজিউর রহমান রাজাকে। আগামী ২৮ ডি‌সেম্বর পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ অনু‌ষ্ঠিত হবে।

news24bd.tv আহমেদ