ফেডারেশন কাপের ফাইনালের প্রস্তুতি জেনে নিন

ফেডারেশন কাপের ফাইনালের প্রস্তুতি জেনে নিন

Other

সবাইকে পেছনে ফেলে জমজমাট ফেডারেশন কাপের ফাইনালে দেশের ফুটবলের দুই শীর্ষ কর্পোরেট ক্লাব বসুন্ধরা কিংস ও সাইফ স্পোর্টিং। মাঠের ফুটবলে দর্শকদের প্রত্যাশা মেটানোর পাশাপাশি টুর্নামেন্টের গোল স্কোরিংয়েও এই দুই দলের আধিপত্য। তবে সেটি পুরোপুরি বিদেশিদের দখলে।

জমজমাট ফেডারেশন কাপের ১০ জানুয়ারির ফাইনালের আগে অবশ্য এই দুই দলের দেশি ফুটবলারাও প্রত্যাশা মেটানোর চেষ্টায় নিজেদের রেখেছেন অনেকটাই এগিয়ে।

ঘরোয়া ফুটবল মানেই যেনো আক্রমণভাগে বিদেশিদের অধিপত্য। সেরা স্কোরারের তালিকাটাও অতীতে বিদেশিদের নামে হয়েছে লম্বা। চলমান ফেডারেশন কাপেও ধরা পড়েনি ব্যতিক্রম কিছু।

এবারের ফেডারেশন কাপে ফাইনালের আগে এখন পর্যন্ত সেরা তিন স্কোরারের তিনজনই ফরেইন রিক্রুট।

তার মধ্যে আবার প্রথম দুইজনের দলই লড়বে ফাইনালে। ৫ গোল করে ফাইনালিস্ট সাইফ স্পোর্টিংয়ের নাইজেরিয়ান কেনেথ ইকিচুকু আছেন শীর্ষে। এরপরই আরেক ফাইনালিস্ট বসুন্ধরা কিংসের আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরা চার গোল নিয়ে দ্বিতীয় অবস্থানে।

দেশি ফুটবলারদের মধ্যে আলো ছড়িয়েছেন সাইফের আরিফুর রহমান ও ইয়াসিন আরাফাত। দুটি করে গোল এসেছে এই দুই ফুটবলারের পা থেকে। এছাড়াও উত্তর বারিধারা ক্লাবের সুমন রেজা, মো্হামেডানের আতিকুজ্জমান ও ঢাকা আবাহনীর জুয়েল রানার নামের পাশে দুটি গোল।

বাইডেনের শপথ অনুষ্ঠানে যাবো না: ট্রাম্প

কলকাতায় যে কাজই পাব, লুফে নিয়ে চলে যাব: তাহসান

বোমা হামলার মাস্টারমাইন্ডের মুক্তি

গাজীপুরে মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়ে যা হলো

গোল স্কোরিং পরিসংখ্যান দুর্দান্ত এবারের ফেডারেশন কাপে। সেমিফাইনাল পর্যন্ত মোট ২১ ম্যাচে গোল হয়েছে ৬৩ টি। পরিসংখ্যান বলছে ম্যাচপ্রতি হয়েছে তিনটি করে গোল।

তবে মৌসুমের প্রথম ও গা গরমের টুর্নামেন্টে জমজমাট মাঠের লড়াই এরই মধ্যে লিগে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ফুটবলের অভাস দিচ্ছে।

news24bd.tv নাজিম