পদত্যাগ করলেন লঙ্কান প্রধান নির্বাচক

পদত্যাগ করলেন লঙ্কান প্রধান নির্বাচক

অনলাইন ডেস্ক

হোম টেস্ট সিরিজে ইংল্যান্ডের কাছে ২-০ তে হোয়াইটওয়াশ হওয়ার পর পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান নির্বাচক আশান্থা ডি মেল। এর আগে দক্ষিণ আফ্রিকায় ২-০ তে হোয়াইটওয়াশ হয়েছিল লঙ্কানরা। ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার পর পর নির্বাচক হিসেবে পদত্যাগের পরিকল্পনা আগে থেকেই ছিল তার। কিন্তু সময় ও সুযোগ হয়ে উঠছিল না।

শেষ পর্যন্ত বৃহস্পতিবার তিনি নিজের সিদ্ধান্ত জানিয়ে দিলেন।  

লঙ্কান ক্রিকেটে সময়টা মোটেও ভালো যাচ্ছে না। দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষেও একই অভিজ্ঞতা হয়েছে দলটির। দলের বাজে পারফরম্যান্সের পর প্রধান নির্বাচকের দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন অশান্থা ডি মেল।

ওবায়দুল কাদের পদের জন্য আত্মসমর্পণ করেছেন : মির্জা কাদের

করোনার মধ্যেও অ্যাপল রাজত্ব

পাঁচ সিনেমা থেকে বাদ পড়লেন দীঘি

জীবন রক্ষাকারী টিকা নিয়ে গুজব ছড়াবেন না : স্বাস্থ্যমন্ত্রী

 
এরআগে ২০১৮ সালের নভেম্বর থেকে প্রধান নির্বাচকের পাশাপাশি শ্রীলঙ্কার টিম ম্যানেজারের দায়িত্বও পালন করে আসছিলেন ডি মেল। কদিন আগে সেই পদ থেকে সরে দাঁড়ান তিনি। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে জানান, নির্বাচকের দায়িত্ব ছাড়তে ইংল্যান্ড সিরিজ শেষ হওয়ার অপেক্ষায় ছিলেন, ‘দুই দায়িত্ব থেকেই পদত্যাগ করার পরিকল্পনা করছিলাম। তাই আমি ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার অপেক্ষায় ছিলাম। …আমার মনে হয়েছে, সরে দাঁড়ানোর এটাই সময়। দুই বছর ধরে দায়িত্ব পালন করছি। ’
 
ডি মেলের দায়িত্বের প্রথম ছয় মাস অবশ্য দারুণ অর্জন ছিল শ্রীলঙ্কার। দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্ট সিরিজ জয়, ২০১৯ সালের ফেব্রুয়ারি-মার্চে। তবে গত দুই বছরে ওয়ানডে, টি-টোয়েন্টি সংস্করণেও খুব একটা ভালো করেনি শ্রীলঙ্কা।
 
এরইমধ্যে নতুন ম্যানেজার হিসেবে জেরোমি জয়ারত্নেকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। তবে নির্বাচক কমিটি নিয়ে এখনও কিছু জানায়নি দেশটির বোর্ড।

news24bd.tv/আলী