বাংলাদেশে আল-জাজিরা নিষিদ্ধের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

বাংলাদেশে আল-জাজিরা নিষিদ্ধের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

অনলাইন ডেস্ক

কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে ‘বাংলাদেশের স্বাধীনতাবিরোধী জামাত-শিবিরের’ মুখপত্র বলে আখ্যা দিয়ে আল-জাজিরার সম্প্রচার নিষিদ্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

এছাড়া আল-জাজিরার বিরুদ্ধে ‘বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রের’ অভিযোগও তোলে তারা।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি জানায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। মঞ্চের অন্য দুই দাবি হলো ‘বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রের’ অপরাধে আল-জাজিরার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া এবং জামায়াতে ইসলামীর ‘পেইড এজেন্ট’ ডেভিড বার্গম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া।

মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বলেন, "আল-জাজিরা বহু আগে থেকেই আমাদের মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করে চলেছে। এবার তারা বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার ধারা ব্যাহত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে। আমরা বিশ্বাস করি, আল-জাজিরা কর্তৃক বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র অতীতের মতো ভবিষ্যতেও রুখে দেবেন দেশের সচেতন নাগরিকেরা। "

এদিকে আজ দুপুরে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছে।

মঞ্চের এই অংশের আহ্বায়ক অধ্যাপক আ ক ম জামাল উদ্দীন এতে বক্তব্য দেন। মানববন্ধন শেষে তাঁরা সাংবাদিক ডেভিড বার্গম্যানের কুশপুত্তলিকা দাহ করেন।


পরকালের যে বিশ্বাসে মমির মুখে সোনার জিভ

ভক্তের নগ্ন ছবির দেখার ইচ্ছে পুরণ করলেন পূজা হেগড়ে

শ্বশুরের লালসার স্বীকার ছেলের বউ!

ভারতে ৩০ কোটি মানুষের দেহে করোনার অ্যান্টিবডি


উল্লেখ্য, গত সোমবার আল-জাজিরায় বাংলাদেশ নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন সম্প্রচারিত হয়, যা ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শীর্ষক ওই প্রতিবেদনে উচ্চপর্যায়ের ব্যক্তিদের দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ আনা হয়। সরকারিভাবে এই প্রতিবেদনের তীব্র প্রতিবাদ করা হয়েছে।

news24bd.tv / নকিব