রাঙামাটির সাংবাদিক জামাল হত্যা মামলায় তদন্তে ব্যর্থ প্রশাসন

রাঙামাটির সাংবাদিক জামাল হত্যা মামলায় তদন্তে ব্যর্থ প্রশাসন

Other

রাঙামাটির অন্যতম আলোচিত সাংবাদিক জামাল হত্যাকান্ডের মামলার তদন্তে ব্যর্থতার পরিচয় দিয়েছে প্রশাসন বলে অভিযোগ করেছেন গণমাধ্যাম কর্মীরা। তারা বলেন, দীর্ঘ ১৪ বছর পেরিয়ে ১৫ বছরে পর্দাপণ করলো সাংবাদিক জামাল হত্যার দিন। কিন্তু এতো বছরেও সাংবাদিক জামাল হত্যার বিচার করতে পারেনি প্রশাসন।

শুধু তাই নয়, বার বার তদন্তেও ব্যর্থতার পরিচয় দিয়েছে তারা।

সাংবাদিক জামাল হত্যার বিচার না হওয়ার কারণে প্রশাসনের উপর আস্থাহীনতায় পরেছে রাঙামাটির গণমাধ্যম কর্মীরা। নিরপেক্ষ তদন্তের মধ্যে দিয়ে খুনিদের বিচারের আওতায় আনার জন্য সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি জানায় তারা।  

শনিবার শহরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে চত্বরে রাঙামাটি প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত সাংবাদিক জামাল হত্যার বিচারের দাবিতে মানববন্ধনে গণমাধ্যম কর্মীরা এসব কথা বলেন।  

রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সুশীল প্রসাদ চাকামরা সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সাংবাদিক নন্দন দেবনার্থ, সাংবাদিক মিল্টন বড়ুয়া, সাংবাদিক সৈকত রঞ্জন বড়ুয়া প্রমুখ।

 

মানববন্ধনে গণমাধ্যম কর্মীরা অভিযোগ করে আরও বলেন, যেদিন পুলিশ জামালের রক্তাত্ব লাশ উদ্দার করেছিল সেদিন সুরতহাল রিপোর্টেও তার শরীরের ক্ষতবিক্ষত চিহ্নও উল্লেখ্য করা হয়। এতে প্রমাণ হয় কিভাবে ওই খুনিরা তাকে কতটা কষ্ট দিয়ে হত্যা করেছে।


‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

মন্ত্রী ও বিধায়ককে বাদ দিয়ে প্রার্থী চূড়ান্তে মমতার চমক!

শনিবার ঢাকার যে এলাকায় যাবেন না


এর পরও প্রশাসন কেন বার বার তদন্তে ব্যর্থতার পরিচয় দিয়েছে সে প্রশ্নের উত্তর কে দিবে? সাংবাদিক হত্যার বিচার নাওয়া হওয়ার কারণে দেশের সাংবাদিকরা নিরাপত্তাহীন।  

বার বার হত্যা, নির্যাতন, গুমের শিকার হচ্ছে গণমাধ্যমকর্মীরা। রাঙামাটির সাংবাদিক জামালসহ সকল সাংবাদিক হত্যা নির্যাতণের বিচার করা না হলে প্রশাসনের উপর আস্থাহীনতায় পরবে গণমাধ্যম। অবিলম্বে সাংবাদিক জামাল হত্যার বিচারের দাবি জানান গণমাধ্যম কর্মীরা।  

প্রসঙ্গত, ২০০৭ সালে ৫ মার্চ নিখোঁজ হয় রাঙামাটির সাংবাদিক মো. জামাল উদ্দীন। এরপর ৬ মার্চ রাঙামাটি পর্যটন এলাকার হেডম্যান পাড়ার জঙ্গলে তার রক্তাত্ব মরদেহ উদ্ধার করে পুলিশ। সাংবাদিক জামাল সে সময় পার্বত্যাঞ্চলের একজন সাংবাদিক ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক বর্তমান বাংলা, বার্তা সংস্থা আবাস ও বেসরকারি টেলিভিশন এনটিভিতে কর্মরত ছিলেন।  

news24bd.tv/আয়শা