আমি বিসিবির ইতিহাসের সেরা সভাপতি হতে পারব: সাকিব

আমি বিসিবির ইতিহাসের সেরা সভাপতি হতে পারব: সাকিব

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি হওয়ার ইচ্ছের কথাটা সাফ জানিয়ে দিলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তিনি বলেছেন, আমি যদি ক্রিকেটে থাকি আর বিসিবি সভাপতি হওয়ার সুযোগ থাকে তাহলে অবশ্যই হতে চাইব এবং আমি জানি বিসিবির ইতিহাসের সেরা হতে পারব। এটা আমি খুব ভালোভাবে বিশ্বাস করি।

শনিবার (২০ মার্চ) রাতে যুক্তরাষ্ট্র থেকে এক ফেসবুক লাইভ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন তিনি।

সাকিব, আমার কাছে মনে হয় যদি কখনও বিসিবি সভাপতি হতে পারি। তাহলে যত ভালো কাজ করতে পারবো তা আর কেউ পারবে না।  

লাইভেই সাকিব আক্ষেপ করে বলেন, নির্মম সত্যটা হচ্ছে- যখন আমাদের দেশে বাইরের কেউ খেলতে আসে আমরা তাদের স্যার-হুজুর করতে থাকি দুই-একজন ছাড়া। যারা অল্প কয়েকটা ম্যাচ খেলছে বা খেলেওনি তাদের সাথে এমন করি।

আমাদের দেশে যারা ৫-৭ বছর খেলছে তাদের রেসপেক্ট করি না।

তিনি বলেন, আমাদের দেশের মানুষই যদি আমাদের রেসপেক্ট না করে, বোর্ড রেসপেক্ট না করে, ক্রিকেটাররা রেসপেক্ট না করে- সেখানে অন্য দেশের মানুষ কীভাবে করবে?

সাকিব আল হাসান টেস্ট খেলতে চান না-এমন গুঞ্জনকে উড়িয়ে দিয়ে বিশ্বসেরা এ অলরাউন্ডার বলেন, যারা সমালোচনা করেছে তারা চিঠিটা পড়েনি। আমি বিসিবিকে যে চিঠি দিয়েছি, কোথাও বলিনি টেস্ট খেলতে চাই না। আমি লিখেছি বিশ্বকাপের প্রস্তুতির জন্য খেলতে চাই না।


শ্রীলংকার সঙ্গে বাংলাদেশের কী কী চুক্তি হলো জেনে নিন

সরকারদলীয়দের জন্য এক ধরনের আইন অন্যদের জন্য ভিন্ন: জিএম কাদের

বায়ু দূষণ ঠেকাতে কার্যকর পদক্ষেপ নেই

ফেইসবুকে মোদির সফরবিরোধী স্ট্যাটাস দিয়ে ছাত্র আটক


বিসিবিও যে তার আইপিএলে খেলতে যাওয়ার বিয়ষটিকে সমর্থন দিয়েছে তার জন্য নাজমুল হাসান পাপনকে ধন্যবাদ জানিয়ে সাকিব বলেন, পাপন ভাইকে ধন্যবাদ, উনি সঠিক সিদ্ধান্ত নিয়েছে। খেলোয়াড়দের এই স্বাধীনতা দেওয়া উচিত। বারবার যে মানুষ বলছে যে, টেস্ট খেলতে চাই না, এটা সঠিক নয়। আমি বলেছি বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই সময়ে আমি আইপিএল খেলতে চাই, ওয়ানডে থাকলেও খেলতাম। এটা দলকেও সহায়তা করবে, আমি তাদের কাছে অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারবো।

শ্রীলঙ্কায় টেস্ট খেললেই যে দলের বিরাট উপকার হয়ে যেতো, এমনটাও মানছেন না সাকিব। তার কথা, দেখুন আসলে প্রথমত, শ্রীলঙ্কার সঙ্গে যদি সময় মতো খেলতাম তাহলে এই প্রশ্ন আসতো না। মহামারির জন্য উল্টাপাল্টা হয়ে গেছে। দ্বিতীয়ত, টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ এটা। আমরা বোধ হয় পয়েন্ট টেবিলে সবার শেষে আছি। এমন না যে এই দুই ম্যাচ খেললে তেমন কিছু যেতো আসতো।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক