লকডাউন শুরু হলেও মানা হচ্ছে না সব নিদের্শনা

লকডাউন শুরু হলেও মানা হচ্ছে না সব নিদের্শনা

অনলাইন ডেস্ক

আজ থেকে সাতদিনের লকডাউন শুরু হলেও মানা হচ্ছে না সব নিদের্শনা। সরকারি প্রজ্ঞাপনের নিষেধাজ্ঞার তোয়াক্কা করছেন বেশিরভাগ মানুষ। হোটেল বা রেস্তোরাঁ থেকে খাবার কেনা যাবে, তবে সেখানে খাওয়া নিষেধ করা হলেও, কেউ তা মানছেন না।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আজ ভোর ৬টা থেকেই সারাদেশে লকডাউন কার্যকর হলেও, ঢাকায় অভ্যন্তরী রুটে চলছে সব ধরনের গণপরিবহন, তবে বাসের সংখ্যা ও যাত্রী সংখ্যা কম।

সিএনজিচালক ও রাইড শেয়ারিং অ্যাপের চালকরা বলছেন, পেটের তাগিদে যাত্রী নিচ্ছেন। আর সব কিছু চলছে তাই সিএনজি নিয়ে বের হয়েছেন তারা।

তবে, মহাখালী বাসস্ট্যান্ডে দেখা যায়, রাতের বাস ঢুকলেও, দূর পাল্লার বাস ছেড়ে যাচ্ছে না। বাস শ্রমিক নেতারা ঢাকার রাস্তায় গণপরিবহন চলার বিষয় অস্বীকার করেন।


বিজিএমইএ নির্বাচন: সভাপতি হচ্ছেন ফারুক হাসান

সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন শুরু

ছেলে আব্দুর রহমানের সঙ্গে ‘মামুনুলের দ্বিতীয় স্ত্রী’র ফোনালাপ ফাঁস

মামুনুল হকের সঙ্গে থাকা নারীর নাম ঝর্ণা, বাড়ি ফরিদপুরে


সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে বাস্তবে এর প্রতিফলন নেই।

কাঁচাবাজার এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে কেনাবেচা করতে বলা হলেও, নেই সামাজিক দূরত্ব, ক্রেতা ও বিক্রেতারা বলছেন, মানা সম্ভব হচ্ছে না। কারো মুখে আবার নেই মাস্ক।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, কেউ যদি সরকারি এ আদেশ না মানেন, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে, প্রশাসনের কারো দেখা মেলেনি।

news24bd.tv / কামরুল