শহীদ জিয়ার বেছে আনা মানুষগুলো ফুরিয়ে যাচ্ছেন একে একে

বামে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সদ্য বিদায়ী প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল ও ডানে সদ্য প্রয়াত বিএনপি নেতা এন আই খান।

শহীদ জিয়ার বেছে আনা মানুষগুলো ফুরিয়ে যাচ্ছেন একে একে

Other

বর্তমান প্রজন্মের অনেকেই এন আই খানকে চিনবেন না। তবে জিয়াউর রহমানের শাহাদাত, সেনাপতি এরশাদের ক্ষমতা দখলের মতন দুর্বিপাক জাতীয়তাবাদী আদর্শের শিখাকে নিভিয়ে দেয়ার যে আশঙ্কা তৈরি করেছিল, সেই ঝঞ্ঝাক্ষুব্ধ দিনগুলোতে  সামান্য সংখ্যক যে মানুষগুলো দলকে দৃঢ়তার সঙ্গে টিকিয়ে রাখতে ভুমিকা রেখেছিলেন এই খান সাহেব তাঁদের একজন। আদর্শবাদী, নিভৃতচারী, প্রচারবিমুখ, নীতিতে অটল এই সজ্জনেরা জাতীয়তাবাদী আদর্শ ও দলকে সমুন্নত রাখতে কেবল দিয়েই গেছেন, বিনিময় চাননি কখনো। শহীদ জিয়ার বেছে আনা এ মানুষগুলো ফুরিয়ে যাচ্ছেন একে একে।

উনার মেয়ে নাহরিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালেয়ের শিক্ষিকা, বর্তমানে জার্মানিতে প্রবাসী, আমার পরম স্নেহভাজনদের একজন। গতকালই নাহরিনের বার্তায় জেনেছি উনি লাইফ সাপোর্টে, দোয়া চেয়েছে নাহরিন।

আমাদের সকলের দোয়া ব্যর্থ করে তিনি আজই চলে গেলেন অনন্তলোকে। আল্লাহ্ তাঁকে বেহেশত নসিব করুন।

এন আই খানদের মতন নির্লোভ, আদর্শবাদী, সৎ, নিষ্ঠাবান মানুষ আমাদের দেশের দুর্জন-কবলিত বর্তমান রাজনীতিতে যে সময় খুব বেশি দরকার তখন তাদের জায়গাগুলো ক্রমাগত শূণ্য হচ্ছে। সেই শূণ্যতাগুলো আর পূর্ণ হচ্ছে না, এটাই দুঃখ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সদ্য বিদায়ী প্রেস সচিব মারুফ কামাল খান সোহেলের ফেসবুক হতে নেয়া।

news24bd.tv/আলী