ভারতের পরিস্থিতি দেখে আমাদের দ্রুত ব্যবস্থা নিতে হবে: ড. তুহিন মালিক

ভারতের পরিস্থিতি দেখে আমাদের দ্রুত ব্যবস্থা নিতে হবে: ড. তুহিন মালিক

অনলাইন ডেস্ক

সিনিয়র আইনজীবী ড.তুহিন মালিক মনে করেন, ভারতের পরিস্থিতি দেখে এখন আমাদের দ্রুত ব্যবস্থা নেওয়া দরকার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এক স্টেটাসে তিনি এই মন্তব্য করেন। news24bd.tv এর পাঠকদের জন্য তার স্টেটাসটি হুবহু তুলে ধরা হলো। তিনি লিখেছেন : 

করোনা বিপর্যস্ত ভারতের এই করুন অবস্থা দেখে আমাদেরকে দ্রুত প্রস্তুতি নিতে হবে।

ভারতের মত বৃহৎ একটি রাষ্ট্রের করোনা ব্যবস্থাপনার যদি এরকম মারাত্মক বিপর্যয় ঘটতে পারে। তাহলে, আল্লাহ না করুক, এই মহাবিপর্যয় যদি আমাদের ঘরের দুয়ারে আঘাত হানে। তাহলে আমাদের ভাগ্যে কি ঘটতে পারে আল্লাহই ভালো জানেন।

নিত্যদিন আমাদের আশেপাশের কত মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা যাচ্ছে।

কত পরিবার, কত মানুষ করোনা আক্রান্ত হয়ে দূর্বিসহ সময় অতিক্রম করছে। রোগী নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুঁটছে। অন্যদিকে আমরা যারা সুস্থ আছি। নিরাপদে আছি। আলহামদুলিল্লাহ।

বর্তমান পরিস্থিতি নিয়ে হেফাজতের আমিরের বক্তব্য(ভিডিও)

পূর্ণিমার মন্তব্য সঠিক নয়: শেলী মান্না


এটা নিঃসন্দেহে আল্লাহতায়ালার অনেক বড় এক নিয়ামত। অপরের বিপদে খুশি হবার আগে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি। কেননা, আল্লাহ আমাকে অনুরুপ বিপদ থেকে রক্ষা করে আমার উপর অপরিসীম অনুগ্রহ করেছেন। তাই যেখানেই, যে দেশেই মানুষ মারা যাচ্ছে। মানুষের মৃত্যু নিয়ে দুঃখ অনুভব করতে না পারলেও, অন্ততপক্ষে মানুষের মৃত্যু নিয়ে হাসি তামাশা যেন না করি। রাসুলুল্লাহ (সাঃ) বলেছেন, ‘তোমার ভাইয়ের বিপদে আনন্দিত হয়ো না।

কেননা, এতে আল্লাহ তার প্রতি অনুগ্রহ করবেন এবং তোমাকে ঐ বিপদে আক্রান্ত করে দেবেন’ (তিরমিজি, রিয়াদুস সলিহীন :১৫৭৭)।   রাসুল (সা.) বিদ্বেষ পোষণ থেকে আল্লাহর কাছে পানাহ চেয়েছেন। তিনি দোয়া করেছেন, ‘হে আল্লাহ! আমি তোমার কাছে অবিচার, দুর্ভাগ্য ও শত্রুর বিপদে আনন্দ করা থেকে আশ্রয় কামনা করছি। ’

আল্লাহ আমাদের ভুলত্রুটি ক্ষমা করুন।

লেখক : আইনজ্ঞ ও সংবিধান বিশেষজ্ঞ।