আজ হতে পারে ভয়াবহ কালবৈশাখী ঝড়

আজ হতে পারে ভয়াবহ কালবৈশাখী ঝড়

অনলাইন ডেস্ক

আজ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী কালবৈশাখী ঝড় আঘাত হানতে পারে। সেই সঙ্গে বজ্রবৃষ্টি হতে পারে বলেও আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, চলতি বছর কমবেশি অনেক কালবৈশাখী ঝড় বয়ে গেছে। তবে রোববারের (২ মে) কালবৈশাখী ঝড়ের তীব্রতা অনেক বেশি থাকবে।

ঘণ্টায় ৮০ কিলোমিটারের বেশি গতি থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, রোববার (২ মে) দুপুর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় আঘাত হানতে পারে। তবে কোনো কোনো এলাকায় সকালেও ঝড় বয়ে যেতে পারে। মূলত কালবৈশাখী ঝড়ের গতিবিধি অনেক আগে থেকে নির্ণয় করা যায় না।

এদিকে, শনিবার (১ মে) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে বলা হয়, শনিবার সন্ধ্যা ৬টার পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।


পশ্চিমবঙ্গ কার, জানা যাবে আজ

মহানবী যে সাতটি কাজ ছেড়ে দিতে আদেশ দিয়েছেন


আবহাওয়ার পূর্বাভাসে আরও জানানো হয়, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, গোপলগঞ্জ, রাঙ্গামাটি, নোয়াখালী এবং ফেনী অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কোন কোন স্থান থেকে প্রশমিত হতে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

news24bd.tv নাজিম