নিষেধাজ্ঞা না মেনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস
নিষেধাজ্ঞা না মেনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

নিষেধাজ্ঞা না মেনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

অনলাইন ডেস্ক

নির্দেশ ছিলো শুধুমাত্র জেলা শহরের মধ্যে বাস চলাচল করবে। কিন্তু কে শোনে কার কথা। নিষেধাজ্ঞা অমান্য করে বুক ফুলিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে দূরপাল্লার বাস, প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহন। এসব যানবাহনে চলাচল করা যাত্রী ও চালকরা কেউই মানছে না স্বাস্থ্যবিধি।

শনিবার (৮ মে) সকালে উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সব ধরণের যানবাহনই চলাচল করছে। দূরপাল্লার বাস ও প্রাইভেটকার চলাচল করায় মহাসড়কটিতে চাপ বৃদ্ধি পেয়েছে। স্বাস্থ্যবিধি না মেনেই চাপাচাপি করেই বাড়ি ফিরছেন যাত্রীরা।  

সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘারিন্দা, কান্দিলা, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর ও এলেঙ্গা এলাকায় অনেক দূরপাল্লার বাস সাথে প্রাইভেটকার।

এসময় ঝুঁকি নিয়েই ট্রাক ও মাছের গাড়িতে দেখা গেছে ঘরমুখো মানুষদের।

অন্যদিকে বাস, প্রাইভেটকারসহ ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে চলাচল করছেন সাধারণ মানুষ। ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে। মহাসড়কে যানবাহন চলাচলে অনুমতি নেই তাই অতিরিক্ত ভাড়া দিয়ে করোনার ঝুঁকি নিয়ে যার যার মতো গন্তব্য ছুটছেন অনেকেই।

আরও পড়ুন


বসুরহাটে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় দুই মামলা, গ্রেপ্তার ৩

নিষেধাজ্ঞা সত্ত্বেও যাত্রী নিয়ে শিমুলিয়াঘাট ছাড়লো ফেরি

চীনের রকেট পৃথিবীতে পড়লে কি পরিমাণ ক্ষতি হতে পারে?

প্রধানমন্ত্রীর স্বামী ড. ওয়াজেদ মিয়ার ১২তম মৃত্যুবার্ষিকী আজ


সুকুমার বড়ুয়া নামের এক নওগাঁর যাত্রী বলছেন, ‘জরুরি কাজে আমাকে বাড়ি যেতে হচ্ছে। লকডাউনের কারণে গাড়ি বন্ধ থাকায় বিকল্পভাবে যেতে হচ্ছে। এ কারণে কিছুটা ঝুঁকি নিয়েই যাচ্ছি। স্বাভাবিক সময়ে যেতে ৪০০ টাকা খরচ হতো। সেখানে এখন ১৮০০ টাকা দিয়ে যেতে হচ্ছে।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, পাটুরিয়া দৌলদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চাপ বৃদ্ধি পেয়েছে। এছাড়া নির্দেশ অমান্য করায় দূরপাল্লার বাসকে মামলা দেওয়া হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন চলাচল স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

news24bd.tv আহমেদ