কসাই-চোর যোগসূত্র, ঘটনাস্থলে পুলিশ

কসাই-চোর যোগসূত্র, ঘটনাস্থলে পুলিশ

অনলাইন ডেস্ক

যোগসূত্র করে অর্ধেক দামে গভীর রাতে গোয়াল থেকে চুরি করা গরু কিনেছিলেন কসাই। কিন্তু তা জবাইয়ের সময় ধরা পড়ে গেলেন গরুর মালিক ও এলাকাবাসীর হাতে। বৃহস্পতিবার (১২ মে) রাতে বেনাপোল পৌর এলাকায় বড়আঁচড়া গ্রামে চোরের সঙ্গে কসাইয়ের এমন যোগ সূত্রে একটি গরু চুরির ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

অভিযুক্ত গরু চোর বেনাপোল পৌরসভার বড়আঁচড়া গ্রামের সুবাসের ছেলে শিমুল ও চোরাই গরু ক্রেতাতে সহযোগী মাংস বিক্রেতা বেনাপোলের পাটবাড়ি গ্রামের সিরাজ কসাইয়ের ছেলে সেলিম কসাই।
গরুর মালিক বড়আঁচড়া গ্রামের সাজুল সরদার জানান, রাতে সেহেরি খাওয়ার পর তিনি গোয়াল ঘরে গিয়ে দেখতে পায় তার একটি গরু নেই। পরে তিনি স্বজনদের নিয়ে এলাকায় খুঁজতে বের হন। এসময় তিনি খবর পান পৌরসভার নির্জন এলাকায় সেলিম কসাই তার গরুটি জবাই করছে।

তিনি ঘটনাস্থলে গিয়ে চামড়া দেখে নিজের গরু শনাক্ত করেন। এ সময় কসাই সেলিমকে স্বীকার করে বড়আঁচড়া গ্রামের সুবাসের ছেলে শিমুলের কাছ থেকে রাতে ২৫ হাজার টাকায় গরুটি কিনেছেন। চোরদের সঙ্গে গরু ক্রেতাদের সখ্যতা আছে বলে অভিযোগ তোলেন গরুর এ মালিক ও এলাকাবাসী।
প্রতিবেশীরা জানান, দেখতে ভদ্র লোকের মতো হলেও গরু চোর শিমুল ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে রয়েছে নানা অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। বাংলাদেশ সীমান্তের গুরুত্বপূর্ণ নকশা দলিল ভারতে পাচারকালে দুই বছর আগে শিমুলের বড় ভাই পলাশকে বিজিবি সদস্যরা আটক করে পুলিশে দেয়।


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

তাহসান-মিথিলার ‘সারপ্রাইজ’-এর রহস্য উন্মোচন, আড়ালে অন্য কেউ

ধর্ম পরিচয় জানতে চাওয়ার মধ্যে কোন বাহাদুরী বা পৌরুষত্ব নেই

ইসরায়েলের হামলা মানবতাবিরোধী অপরাধ: মিয়া খলিফা


বেনাপোল পোর্টথানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রোকনুজ্জামান জানান, গরু চুরি করে জবাইয়ের ঘটনায় ভুক্তভোগী পরিবারে গিয়ে খোঁজখবর নেওয়া হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv / নকিব