লক্ষ্মীপুরে ইটভাটার দেয়াল ধসে ৩ শ্রমিক নিহত

লক্ষ্মীপুরে ইটভাটার দেয়াল ধসে ৩ শ্রমিক নিহত

Other

লক্ষ্মীপুরের রামগঞ্জে মদিনা ব্রিক্স নামে ইটভাটার চিমনির পাশের দেয়াল ধসে পড়ে বেলাল ও ফারুক নামে দুই সহোদর ও রাকিব নামের একজনসহ ৩ শ্রমিক নিহত হয়েছেন। এসময় আরো ৮ জন শ্রমিক আহত হন।

রোববার (২৩ মে) সন্ধ্যা ৬ টার দিকে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ ও আহতদের উদ্ধার করেছে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা।

এ ঘটনার তদন্তে মাঠে কাজ করছে পুলিশ। আহতদের স্থানীয় রামগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত বেলাল ও ফারুক সহোদর ভাই ও জেলার কমলনগর উপজেলার বাসিন্দা আলতাফ মাঝির সন্তান ও অপর নিহত রাকিব একই উপজেলার বাসিন্দা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় ব্যবসায়ী আমীর হোসেনের মদিনা ব্রিক্স নামীয় ইটভাটায় কাজ করছিলেন শ্রমিকরা।

এসময় হঠাৎ চিমনির পাশে অবস্থিত ভাটার দেয়াল ধ্বসে পড়ে ঘটনাস্থলেই বেলাল ও ফারুক নামের দুই সহোদর শ্রমিক
নিহত হন। এসময় রাকিব, হেলাল, আরমানসহ আরো ৯ জন শ্রমিক গুরুত্বর আহত হন।

পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এদিকে আহতদের মধ্যে রাকিবের অবস্থার অবনতি হলে তাকে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনার খবর পেয়ে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলে ছুটে যান। এসময় বিক্ষুব্ধ জনতার তোপের মুখে পড়েন তারা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় সূত্র জানায়, ইটভাটার ধ্বসে পড়া দেয়ালটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এর আগেও কয়েকবার দেয়ালটি ধ্বসে পড়লেও কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এর আগে সংস্কারের উদ্যোগ নিলে হতাহতের এ ঘটনাটি হয়তো ঘটতো
না বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দেয়াল ধসে নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানালেন পুলিশের এই কর্মকর্তা।

news24bd.tv তৌহিদ