‘গোপন তথ্য ফাঁস করতে চেয়েছিলেন কারাগারে নিহত ইসরাইলি গোয়েন্দা’

‘গোপন তথ্য ফাঁস করতে চেয়েছিলেন কারাগারে নিহত ইসরাইলি গোয়েন্দা’

অনলাইন ডেস্ক

গত মাসে একটি সামরিক কারাগারে রহস্যজনকভাবে যে গোয়েন্দা কর্মকর্তা নিহত হয়েছেন তিনি বড় ধরনের রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস করে দিতে চেয়েছিলেন বলে জানিয়েছেন ইসরাইলের সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল আভিভ কোচাভি। তবে শেষ মুহূর্তে ওই গোপন তথ্য ফাঁস করা ঠেকানো হয়েছে বলেও জানান তিনি।

জেনারেল কোচাভি বলেন, “আমরা তার দেখাশুনা করতে চেয়েছিলাম। আমরা তার পরিবারও দেখাশুনা করতে চেয়েছিলাম।

একই সময়ে আমরা অনেক বড় গোপন তথ্য রক্ষা করতে চেয়েছিলাম যা প্রায় তিনি শেষ করে দিয়েছিলেন। ”

ইসরাইলের সামরিক কারাগারে নিহত ওই গোয়েন্দা কর্মকর্তাকে গত সেপ্টেম্বর মাসে আটক করা হয় এবং তাকে গোপন তথ্য ফাঁসের চেষ্টার জন্য অভিযুক্ত করা হয়।

নিহত ইসরাইলি গোয়েন্দা কর্মকর্তা সম্পর্কে জেনারেল কোচাভি বলেন, “তিনি একজন অত্যন্ত দক্ষ ও চমৎকার কর্মকর্তা ছিলেন কিন্তু তিনি শেষ পর্যায়ে এসে জেনেশুনে বড় ধরনের অপরাধ করে ফেলেছেন। তিনি জানতেন তিনি কি করছেন, কিন্তু আমি বুঝতে পারলাম না কেন তিনি তা করতে গেলেন।

আরও পড়ুন


নতুন প্রজাতির ৯৮ ফুট দীর্ঘ ডাইনোসরের সন্ধান অস্ট্রেলিয়ায়

কম ভাড়ায় ৪ বিভাগে পুলিশ বাস সার্ভিসের যাত্রা শুরু আজ

আগের প্রেমিকার ঘরেও ছেলে আছে যশের, জানুন নুসরাত-যশের অজানা কাহিনী

জনসম্মুখে থাপ্পড় খেয়ে যা বললেন ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ


গত ১৬ মে ইসরাইলের সামরিক কারাগারে ওই গোয়েন্দা কর্মকর্তাকে মারাত্মক অবস্থায় পাওয়া যায়। এর কয়েক ঘণ্টা পর ইসরাইলের সামরিক বাহিনী তাকে মৃত বলে ঘোষণা করে।

তার মৃত্যুর খবর যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য ইহুদিবাদী সেনারাদের পক্ষ থেকে কড়া সেন্সরশিপ আরোপ করা হয়। ইসরাইলি বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়- সরকার এবং সামরিক বাহিনীর প্রাইভেসি রক্ষার জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে।

news24bd.tv / নকিব