‘সেক্সি’ লিখলে না কী জন্য, শ্রীলেখার প্রশ্ন

অনলাইন ডেস্ক

‘সেক্সি’ লিখলে না কী জন্য, শ্রীলেখার প্রশ্ন

টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র ব্যক্তিগত জীবন থেকে শুরু করে বিভিন্ন কারণে প্রায়ই খবরের শিরোনামে থাকেন। সম্প্রতি তার একটি ছবি দেখে জনৈক নেটাগরিক মুগ্ধ। অন্য সবার মতো এ অভিনেত্রীও প্রশংসায় পঞ্চমুখ। এ কারণেই মন্তব্যের ঘরে লিখেছেন, ‘হট, বিউটিফুল, অ্যান্ড এস..ওয়াই শ্রীলেখা মিত্র’।

আলোচিত এ অভিনেত্রীর মন্তব্য থেকে এটা স্পষ্ট যে, ওই নেটাগরিক মন্তব্যের ঘরে ‘সেক্সি’ লিখতে চেয়েছিলেন। কিন্তু তিনি শব্দটি সম্ভবত অস্বস্তি বোধ করায় মাঝের ‘ই’ এবং ‘এক্স’ অক্ষর লেখেননি। এতে পুরোপুরি উচ্চারণ হয় না। যেমনটা কোনো ছবির সংলাপে গালিগালাজ থাকলে সেখানে ‘বিপ’ আওয়াজ বসানো হয়। দর্শকদের কাছে যেন সেই শব্দ না পৌঁছায়।

শ্রীলেখা মিত্র সেই নেটাগরিকের উদ্দেশ্যে লিখলেন, ‘সেক্সি’ লিখলে না কী জন্য? কোনো শব্দের সঠিক প্রয়োগ সর্বদা প্রশংসা হিসেবে চিহ্নিত হয়।’ এরপরই সেই নেটাগরিক মহিলা তার মন্তব্যটি কেটেছেটে ‘এস..ওয়াই’-এর পরিবর্তে ‘সেক্সি’ করে দেন। কেবল তাই নয়, আরও একটি মন্তব্য করেছেন তিনি। লিখেছেন, ‘আপনি সবসময়ই সেক্সি এবং প্রশংসনীয়।

শ্রীলেখা মিত্র এ বিষয়ে আনন্দবাজার পত্রিকাকে জানিয়েছেন, আসলে আমাদের দেশের মানুষরা খুব সংশয়ে ভোগেন। যেখানে খাজুরাহো মন্দিরের অবস্থান, যে দেশের ঋষি বাৎস্যায়নের হাতে কামসূত্র রচিত হয়েছে সেখানে তাদের মধ্যেই ‘সেক্স’ শব্দ নিয়ে ইতস্তত বোধ করেন। অনেকের প্রোফাইল পিকচারে রামের ছবি, আবার মহিলাদের ছবিতে নোংরা মন্তব্য করতে ব্যস্ত তারা।

শ্রীলেখার মতে ‘সেক্সি’ শব্দ যৌনতা সংক্রান্ত শব্দ নেই এখন। এখন ভালো কোনো কিছুকে এ শব্দ দ্বারা বিশেষিত করা হয়। তবে ওই মহিলা নেটাগরিকের কাছ থেকে এমন প্রশংসা পেয়ে খুবই 

পরবর্তী খবর

এই বুঝি ডাক পড়ে গেল: বাপ্পারাজ

অনলাইন ডেস্ক

এই বুঝি ডাক পড়ে গেল: বাপ্পারাজ

অতিমারি করোনা ভাইরাসের তাণ্ডবে গোটা বিশ্ব থমকে গেছে। দিনকে দিন প্রিয়জন হারাচ্ছে মানুষ। সারা দেশে লকডাউন চলছে। শোবিজ অঙ্গনের অনেকেও করোনার ভয়াল থাবায় মারা গেছেন।

এমন পরিস্থিতিতে চিন্তিত এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পারাজ। তিনি শঙ্কিত চলমান এই মৃত্যুর মিছিল নিয়ে।

নিজের ফেসবুকে বাপ্পারাজ লিখেছেন, প্রিয় মানুষগুলো এক এক করে চলে যাচ্ছে, গোচরে, অগোচরে। নীরবে। একেকটা খবর শুনি আর মনে হয়, এই বুঝি আমারও ডাক পড়ে গেল।

মনকে বোঝাই, এটাই জীবন, এটাই বাস্তবতা, চলে যেতেই হবে, নেই এর বিকল্প। শুধু অপেক্ষা সেই বিদায় ঘণ্টা বাজার!

১৯৮৬ সালে মুক্তি পাওয়া ‘চাপাডাঙার বউ’ ছবি দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক তার। তিন দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে বাপ্পারাজ অভিনয় করেন শতাধিক চলচ্চিত্রে।

নানা আমেজ, ইমেজ, স্বাদের গল্প ও চরিত্রে তাকে দেখেছেন দর্শক। তবে সবকিছু ছাপিয়ে ত্রিভূজ প্রেমের ছবিতে স্যাক্রিফাইসিং চরিত্রগুলোতে বা ব্যর্থ প্রেমিকের চরিত্রে বাপ্পারাজ এই দেশের সিনেমায় একটি ব্র্যান্ড, একটি খ্যাতি এবং দারুণ সাফল্যের উদাহরণ।

আরও পড়ুন:


এটাই ব্রুস লী আর কুং ফুর দর্শন

ডিএমপির ৯ পুলিশ কর্মকর্তার পদায়ন 

ফুলবাড়িয়ায় হাতকড়াসহ পালানো আসামি সাড়ে পাঁচ ঘণ্টা পর গ্রেপ্তার

পিরোজপুরে প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেপ্তার ২

 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

প্রতিবন্ধী শিশু পাপের ফল: এই বার্তার জন্যই সরিয়ে ফেলা হলো নিশো-মেহজাবীনের নাটক

অনলাইন ডেস্ক

প্রতিবন্ধী শিশু পাপের ফল: এই বার্তার জন্যই সরিয়ে ফেলা হলো নিশো-মেহজাবীনের নাটক

এসময়ের জনপ্রিয় জুটি আফরান নিশো ও অভিনেত্রী মেহজাবীন চৌধুরী অভিনীত ঈদের নাটক ‘ঘটনা সত্য’ সরিয়ে ফেলা হয়েছে ইউটিউব থেকে। দর্শকদের একটি অভিযোগের ভিত্তিতে এমন সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্টরা।

নিশো এ নাটকে অভিনয় করেছেন গাড়িচালকের চরিত্রে, আর মেহজাবীন গৃহপরিচারিকার ভূমিকায় অভিনয় করেছেন। কিন্তু নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই শুরু হয়  সমালোচনা। সেখানে বলা হয়েছে, প্রতিবন্ধী শিশু পাপের ফল।


আরও পড়ুন:

অক্সিজেন এক্সপ্রেস নামে বিশেষ ট্রেন দেশে এসেছে

বাড়ছে ঢাকামুখী যাত্রীর চাপ

মানহানি মামলা লইয়া দেশে এক প্রকার নৈরাজ্য চলিতেছে

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে


বিষয়টি নিয়ে ইতোমধ্যে একাধিক সংগঠন থেকে প্রতিবাদ জানানো হয়েছে এবং উঠেছে বিতর্ক। এছাড়া নাটককেন্দ্রিক বিভিন্ন গ্রুপেও সমালোচনা হচ্ছে।

এ বিষয়ে নাটকটির নির্মাতা রুবেল হাসান সবার পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে গভীরভাবে দুঃখ প্রকাশ করেছেন। সেই সঙ্গে বলেন, উপলব্ধি করেছি বলেই অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই নাটকটি ইউটিউব থেকে সরিয়ে নিয়েছি। এখন নাটকটির প্রয়োজনীয় সংশোধন চলছে।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

পর্নোগ্রাফিকাণ্ডে রাজ কুন্দ্রাকে নির্দোষ দাবি শিল্পা শেঠির

অনলাইন ডেস্ক

পর্নোগ্রাফিকাণ্ডে রাজ কুন্দ্রাকে নির্দোষ দাবি শিল্পা শেঠির

পর্নোগ্রাফি মামলায় গ্রেফতার হওয়া স্বামী রাজ কুন্দ্রা নির্দোষ বলে দাবি করেছেন বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি। মুম্বাই পুলিশের নেওয়া জবানবন্দিতে এমনটাই জানিয়েছেন বলিউড অভিনেত্রী।

শিল্পা বলেছেন, "অ্যাপে যে ভিডিও ছিল তা ইরোটিকা, পর্নো নয়। রাজ কুন্দ্রা নির্দোষ। মূলত রাজের বোন জামাই এর সঙ্গে সম্পৃক্ত, সে নয়।"

উল্লেখ্য, গত সোমবার দিবাগত রাতে রাজ কুন্দ্রাকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ। যে মামলায় ইতিমধ্যে পুলিশের জালে ৯ জন ধরা পড়েছেন। অভিযোগ রয়েছে, লকডাউনের সময় শ্যালক প্রদীপ বক্সীর কোম্পানি কেনরিন লিমিটেডের সঙ্গে হাত মিলিয়ে রাজ নীল ছবির ব্যবসা শুরু করেন কুন্দ্রা। রাজ মুম্বাইয়ে নিজের অফিসে বসে নীল ছবির ব্যবসা করতেন। তারপর ইউকে-তে ক্লিপ পাঠাতেন প্রদীপের কাছে।

আরও পড়ুন:

এনএসও'র দাবি পেগাসাস স্পাইওয়্যার ব্যবহারে বিশ্বের লাখো মানুষ ঘুমাতে পারছে

টি-স্পোর্টসে আজকের খেলা

সিরাজগঞ্জে তিন দিনের ব্যবধানে একই পরিবারের তিন জনের মৃত্যু

চীনে গুদামে অগ্নিকাণ্ডে নিহত ১৪

‘হটস্পট’ নামের একটি অ্যাপ তৈরি করেছিলেন দু’জনে। সেখানে আপলোড করা হত ভিডিও। প্রদীপকে উইট্রান্সফারে ভিডিও পাঠাতেন রাজ। এ সব কিছুর যথাযথ তথ্য প্রমাণ মুম্বাই পুলিশের হাতে এসেছে।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

যৌনশিক্ষার কথা বলে আলোচিত আমির কন্যা

অনলাইন ডেস্ক

যৌনশিক্ষার কথা বলে আলোচিত আমির কন্যা

বলিউডের মি. পারফেকশনিস্ট আমির খানের কন্যা ইরা খান। সোশ্যাল মিডিয়াতেও সে বেশ জনপ্রিয়। নেটিজেনদের সঙ্গে প্রায়ই নিজের শেয়ার করেন থাকেন ইরা। এবার তার  নতুন একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচিত হয়েছে।

 

সেখানে ইরা লেখেন, যখন আমি আমার বয়সন্ধিকালের দিকে যাচ্ছিলাম ঠিক সে সময় মা রিনা দত্ত আমাকে একটি যৌন শিক্ষার বই উপহার দেন। তিনি সবসময় আয়নায় আমার নিজেকে নিজে ভালোভাবে দেখার উপদেশ দিতেন। যদিও আমি সব উপদেশ সব সময় শুনতাম না। আমার ভাবনা ছিলো সব কিছু প্রকৃতির নিয়মেই পরিবর্তন হবে। সাধারণভাবে চিন্তা করলে সময়ের সাথে আমার নিজেরও নানা শারীরিক পরিবর্তন আসছে।



আরও পড়ুন

বাংলাদেশে আসছে ফেসবুকের বিকল্প সোশ্যাল মিডিয়া

লাশবাহী গাড়ির সঙ্গে ফিরছেন যাত্রীরা

২১ কোটি ডোজ ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে

আইসিইউ না পেয়ে ফিরে যেতে হচ্ছে করোনা রোগীদের


ইরা আরও লিখেছেন, আমি বর্তমানে আমার জীবনের সকল কিছুর ভারসাম্য বজায় রাখতে নানা রকম ব্যায়াম করে যাচ্ছি। তাই আমি এখন আগের চেয়ে নিজের জীবনকে আরও ভালোভাবে অনুধাবন করতে পারছি এবং আত্মবিশ্বাসী হয়ে উঠছি। আমি মনে করি উঠতি বয়সে পরিবার থেকে আমাদের সর্বোচ্চ সহায়তা দরকার।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

ভিডিও বানিয়ে ব্ল্যাকমেইল করা তো বলিউডে যত্রতত্র দেখা যায়: শ্রুতি গেরা

অনলাইন ডেস্ক

ভিডিও বানিয়ে ব্ল্যাকমেইল করা তো  বলিউডে যত্রতত্র দেখা যায়: শ্রুতি গেরা

রাজ কুন্দ্রার অ্যাপের ভিডিওতে অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল অভিনেত্রী শ্রুতি গেরাকেও। যদিও তাকে, ওয়েব সিরিজের জন্য ডাকা হচ্ছে বলা হয়েছিল। কিন্তু মুম্বইয়ের বিজ্ঞাপনের জগতের চেনামুখ শ্রুতি সেই প্রস্তাবে রাজি হননি। পর্ন-কাণ্ডে রাজের গ্রেফতারির পর সেই অভিজ্ঞতা প্রকাশ করলেন তিনি। এই মুহূর্তে তার একটি কথাই মনে হচ্ছে, ওদের থেকে নিজেকে নিরাপদ রাখতে পারাই তার জন্য সৌভাগ্য!

শ্রুতি জানান একাধিক কাস্টিং নির্দেশকদের কাছ থেকে ফোন এসেছিল শ্রুতির কাছে। যদিও তাদের নাম মনে নেই অভিনেত্রীর। বলা হয়েছিল, ডিজিটাল দুনিয়ায় পা রাখ‌ছেন রাজ কুন্দ্রা এবং তার সঙ্গেও আলাপ করিয়ে দেওয়া হবে। তবে তৎক্ষণাৎ সেই প্রস্তাব ফিরিয়ে দেন শ্রুতি। রাজের গ্রেফতারির পর সাক্ষাৎকারে বলিউড ও টেলিদুনিয়ায় কাজ করার অভিজ্ঞতা জানালেন শ্রুতি। তার বক্তব্য, ‘‘আমরা সবাই জানতাম, রাজ কুন্দ্রার বিশাল খ্যাতি। কিন্তু দেখা গেল, তিনি পর্ন বানাতেন!’’


আরও পড়ুন

বাংলাদেশে আসছে ফেসবুকের বিকল্প সোশ্যাল মিডিয়া

লাশবাহী গাড়ির সঙ্গে ফিরছেন যাত্রীরা

২১ কোটি ডোজ ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে

আইসিইউ না পেয়ে ফিরে যেতে হচ্ছে করোনা রোগীদের


বলিউড জগতে কম বয়সি ও পরিশ্রমী অভিনেতা-অভিনেত্রীদের এই ধরনের ঘটনার সম্মুখীন প্রায়ই হতে হয় বলে দাবি শ্রুতির। তিনি বললেন, ‘‘জোর করে নেশা করিয়ে তাদের অজান্তেই আপত্তিকর ভিডিও করে তারপর এই ধরনের পর্ন  ছবিতে কাজ করানোর জন্য ব্ল্যাকমেইল করা হয়। এটা যত্রতত্র দেখা যায়।

সূত্র: আনন্দবাজার

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর