লকডাউনের সপ্তম দিনে সরব ছিল আইনশৃঙ্খলা বাহিনী
লকডাউনের সপ্তম দিনে সরব ছিল আইনশৃঙ্খলা বাহিনী

লকডাউনের সপ্তম দিনে সরব ছিল আইনশৃঙ্খলা বাহিনী

অনলাইন ডেস্ক

কঠোর লকডাউনের সপ্তমদিনে বুধবার মহামারী করোনা ভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় ২০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৫৯৩ জনে। একই সময়ে করোনায় শনাক্ত হয়েছেন ১১ হাজার ১৬২ জন।  

মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশে চলছে লকডাউন।

অন্যান্য দিনের মতো এই দিনেও রাজধানীতে লকডাউন বাস্তবায়নে সড়কের মোড়ে মোড়ে ছিল সেনা সদস্য, পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা।

ঢাকার বিভিন্ন এলাকায় বিনা প্রয়োজনে মানুষ ঘর ছেড়ে বাইরে বের হয়েছেন। তবে গুনতে হয়েছে জরিমানা। বিনা কারণে বের হয়ে আবার পুলিশের হাতে আটকও হয়েছেন অনেকে।  সব মিলিয়ে কঠোর লকডাউনের সপ্তম দিন (বুধবার)  ঢিলেঢালাভাবেই শেষ হয়েছে।  

কঠোর বিধিনিষেধে সরকারি নির্দেশনা অমান্য করায় বুধবার (০৭ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীতে ১১০২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এদিকে ২৪৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ১ লাখ ৭১ হাজার ৯৮০ টাকা।

 ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বলেন, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে  ডিএমপির ৮টি বিভাগ ১১০২ জনকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন:


পরিকল্পনামন্ত্রীর মোবাইলের খোঁজ এখনও মেলেনি

ফুটবল ইতিহাসে প্রথম ইউরো ফাইনালে ইংল্যান্ড

ভারতের নতুন মন্ত্রিসভায় চার বাঙালি

যমুনা নদীর পানি বৃদ্ধি, দেখা দিয়েছে তীব্র ভাঙ্গন


অন্যদিকে, ট্রাফিক বিভাগ ৮০৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১৮ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। এ নিয়ে লকডাউনে বুধবার পর্যন্ত রাজধানীতে মোট গ্রেপ্তার হয়েছেন ৪১৮৭ জন।

প্রসঙ্গত, জরুরি প্রয়োজনে যারা বের হয়েছেন তাদের পড়তে হয়েছে দুর্ভোগে। গণপরিবহন না থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে রিক্সা কিংবা ভ্যানে গাদাগাদি করে যেতে দেখা গেছে অনেককে। রাজধানীর বেশিরভাগ সড়কেই ছিল তীব্র যানজট। প্রাইভেট গাড়ির সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

news24bd.tv রিমু

;