প্রথম দিনের অনুশীলনে বাংলাদেশ-অস্ট্রেলিয়া

Other

তিনদিনের কোয়ারেন্টিন শেষে প্রথমবারের মতো মিরপুরে অনুশীলন করেছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সকাল ১০ টা থেকে তিনঘণ্টার অনুশীলন শেষে অস্ট্রেলিয়া প্র্যাক্টিস শুরু করে বিকাল ৪টায়।

এদিকে প্রথম দিন অনুশীলনের পর মুশফিকের অনুপস্থিতিকে হতাশাজনক বলে উল্লেখ করেছেন টাইগার হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

জিম্বাবুয়ের বিপক্ষে দেশে ফেরার পর সাকিব মাহমুদুল্লাহরা কিছুটা অবাক তো নিশ্চয়ই হয়েছেন।

নিজের ঘরে কর্তৃত্ব যে এখন অন্যজনের হাতে। সেই অন্যজন আর কেউ নয়, ক্রিকেট মোড়ল অস্ট্রেলিয়া। চার বছর পর বাংলাদেশে এসে আতিথ্য নেবার বদলে যারা ব্যস্ত ছড়ি ঘোরাতে।

করোনা প্রতিরোধের নামে অস্ট্রেলিয়ার দেয়া তিনদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে রবিবার অনুশীলনে আসেন সাকিব-মাহমুদুল্লাহরা।

সকাল ১০টা নাগাদ মিরপুরে আসার পর মূল মাঠে কিছুক্ষণ চলে ওয়ার্ম আপ। খানেক বাদেই বৃষ্টি শুরু হলে টাইগারদের ঠিকানা হয় ইনডোর। এরপর নেটে ব্যটিং আর বোলিং ঝালিয়ে নেন সৌম্য, নাঈম, মুস্তাফিজ ও তাসকিনরা।

অজিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মুশফিকের সার্ভিস পাবে না বাংলাদেশ। বাদ পড়েছেন কোয়ারেন্টিন নিয়ে অজিদের দেয়া শর্তে। বিষয়টি নিয়ে ক্ষোভ লুকোতে পারেন নি খোদ টাইগার হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

‘‌জৈব সুরক্ষা বলয়ে থাকার বিষয়ে অস্ট্রেলিয়ার এ কঠোর করোনা প্রটোকল আমি মোটেই মেনে নিতে পারছি না। তারা  যেভাবে পুরো বিষয়টিকে দেখেছে সেটাই খুব হতাশার। তবে আমাদের স্কোয়াড অনেক বড়। কোয়ালিটি প্লেয়ার আছে তাকে রিপ্লেস করার মতো। ’

বাংলাদেশ স্টেডিয়াম ছাড়ার পর দুপুর দুইটায় মাঠে আসেন অস্ট্রেলিয়ার পাঁচ সদস্যের প্রতিনিধিদল। এদের গ্রিন সিগন্যাল মেলার পরেই চারটা নাগাদ মিরপুরে পা রাখে টিম অস্ট্রেলিয়া। চলে উইকেট পর্যবেক্ষণ, ওয়ার্ম আপ, আর নেট সেশন। এদিকে বাংলাদেশের টার্নিং উইকেট নিয়ে রোমাঞ্চিত অস্ট্রেলিয়া ব্যাটিং অলরাউন্ডার অ্যাশটন টার্নার।  

অস্ট্রেলিয়া থেকে সফরে এসে, এমন অনেক উইকেটেই খেলতে হবে, যেখানে স্পিন ধরে। স্পিনার হিসেবে আমি রোমাঞ্চিত যে এরকম উইকেট পাব, যেখানে স্পিনারদের সহায়তা থাকে। অস্ট্রেলিয়ায় এটা সবসময় পাওয়া যায় না।

আরও পড়ুন:


ঘরে ফিরতেই মাকে জড়িয়ে হাউমাউ করে কেঁদে উঠল মেয়ে

পর্নো ভিডিওর প্রস্তাবে রাজি না হওয়ায় স্ত্রীকে নির্যাতন


 news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর