বার্সা ছাড়ায় ৩ রেকর্ড ভাঙার আক্ষেপ সারা জীবন থেকে যাবে মেসির

বার্সা ছাড়ায় ৩ রেকর্ড ভাঙার আক্ষেপ সারা জীবন থেকে যাবে মেসির

অনলাইন ডেস্ক

আনুষ্ঠানিকভাবে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি এখন প্যারিস সেইন্ট জার্মেই - পিএসজির। বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের পথ চলার ইতি টেনেছেন তিনি। বার্সার ছাড়ার সঙ্গে সঙ্গে জার্সি নম্বরেও এসেছে পরিবর্তন। ১০ নম্বর জার্সি ছেড়ে পিএসজির হয়ে খেলতে হবে ৩০ নম্বর জার্সি পড়ে।

পিএসজিতে আগে থেকেই খেলছেন ১০ নম্বর জার্সি পড়ে মেসির কাছের বন্ধু ব্রাজিলিয়ান তারকা নেইমার। মেসির পিএসজিতে আসার খবরে নিজের ১০ নম্বর জার্সি দিয়ে দিতে চেয়েছিলেন। কিন্তু মেসি তা নিতে রাজি হননি। তাই নিজের পছন্দেই ৩০ নম্বর জার্সি বেছে নিয়েছেন তিনি।

তবে বার্সার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের ইতি টানায় পোড়াচ্ছে মেসিকে। তবে এ নিয়ে বিমোহিত যে, বন্ধু নেইমারের সঙ্গে আবারও জুটি বাঁধবেন তিনি। পিএসজি সমর্থকরা মেসি-নেইমার যুগলবন্দির নৈপুণ্য দেখার অপেক্ষায়। ফ্রান্সের রাজধানীতে উন্মাদনা বয়ে যাচ্ছে।  

এমন উৎসাহ-উদ্দীপনার মাঝেই আলোচনায় এসেছে বার্সায় কী কী ফেলে এলেন লিওনেল মেসি। চলতি মৌসুমে বার্সায় থাকলে মেসি আরও কয়টি রেকর্ড জমা করতে পারতেন নিজের ঝুলিতে? সে হিসাব করতে গেলে তিনটি রেকর্ড চলে আসছে চোখের সামনে, যা আর কখনো করা হবে না মেসির।

১. পিএসজিতে নাম লেখানোয় ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা তারকা রায়ান গিগসের একটি রেকর্ডের দ্বারপ্রান্তে দাঁড়িয়েও সেটিকে ভাঙা হলো না মেসির।

ম্যানইউর হয়ে রায়ান গিগস জিতেছেন ৩৬ ট্রফি। মেসি জিতেছেন ৩৫টি। পিএসজিতে মেসি যোগ দেওয়ার পর নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে সবচেয়ে বেশি ট্রফি জয়ের রেকর্ড গিগসের নামেই রয়ে গেল। মেসি থেকে গেলেন দ্বিতীয় স্থানে।

২. মাত্র দুটি ম্যাচের জন্য বার্সার হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের একটি রেকর্ড গড়া হলো না মেসির।   ১৫১টি ম্যাচ খেলে বার্সার হয়ে চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড জাভির। যেখানে মেসি খেলেছেন ১৪৯টি। ১৩০ ম্যাচ খেলে আন্দ্রেস ইনিয়েস্তা আছেন তিনে।

৩. লা লিগা শিরোপা ছোঁয়ার রেকর্ডেও পিছিয়ে মেসি। লা লিগায় সর্বোচ্চ ১২ ট্রফি জিতেছেন রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় পাবো জেন্তো। ১০টি শিরোপা জিতে মেসির অবস্থান দ্বিতীয়।

news24bd.tv এসএম

আরও পড়ুন


যুক্তরাষ্ট্র গেলেন সাকিব, ফিরবেন কবে?

গোয়ায় গিয়ে বিয়ের আগেই হানিমুন সারলেন বনি-কৌশানি

কোকোর জন্মদিনে একাই কবর জিয়ারত করলেন রিজভী

পর্যটন কেন্দ্র ও রিসোর্ট খোলার অনুমতি, গণপরিবহন চলবে শতভাগ


 

এই রকম আরও টপিক