৭১ বছর পুরনো রেকর্ড ভাঙলেন সিলস

৭১ বছর পুরনো রেকর্ড ভাঙলেন সিলস

অনলাইন ডেস্ক

পাকিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জামাইকার সাবিনা পার্কে প্রথম টেস্টের চতুর্থ দিনে ক্যারিবীয়রা এক উইকেটে হারিয়েছে বাবরবাহিনীকে। সেই টেস্টে ৮ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছে উইন্ডিজ বোলার জায়ডেন সিলস। এই ম্যাচে তিনি ভেঙেছেন ৭১ বছর পুরনো ক্যারিবীয় একটি রেকর্ডও।

১৯ বছর বয়সী এই পেসার ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে কম বয়সে ইনিংসে ৫ উইকেট শিকার করার কীর্তি গড়েছেন। এর আগে ২০ বছর বয়সের কমে ওয়েস্ট ইন্ডিজের হয়ে কোনো বোলারই টেস্টের এক ইনিংসে ৫ উইকেট শিকার করতে পারেননি। সিলস যখন এই কীর্তি গড়েছেন তখন তার বয়স ১৯ বছর ৩৩৬ দিন।

এতদিন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সর্বকনিষ্ঠ ৫ উইকেটশিকারি বোলার ছিলেন অ্যালফ ভ্যালেন্টাইন।

১৯৫০ সালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টেই তিনি শিকার করেছিলের ৫ উইকেট। সেদিন তার বয়স ছিল ২০ বছর ৪১ দিন। সিলসের হাতে ৭১ বছরের পুরনো সেই রেকর্ড ভাঙা পড়ল।

উল্লেখ্য যে, পাকিস্তান ও উইন্ডিজের মধ্যকার প্রথম টেস্টের চতুর্থ দিন পাকিস্তানের দেওয়া ১৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে এক উইকেটে জয় পায় স্বাগতিকরা। ক্যারিবীয়দের অষ্টম উইকেটের পতন যখন ঘটে তখনও জয়ের জন্য ২৬ রান দরকার ছিল। আর নবম উইকেট যখন পড়ে তখন জেতার জন্য দরকার ছিল ১৬ রান।

এরপর পাকিস্তানী বোলারদের বিপক্ষে ৪ ওভারেরও বেশি সময় সংগ্রাম করেন কেমার রোচ ও সিলস। ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে দুজন।

আরও পড়ুন:


কাবুল দখলের পর ভারতের প্রতি তালেবানের কৃতজ্ঞতা ও হুঁশিয়ারি

ভূমিকম্পে লন্ডভন্ড হাইতি, মৃত বেড়ে ৭০০

আমেরিকার কী ঠ্যাকা পড়েছে আফগানিস্তানে নটখট করার?

আফগান প্রেসিডেন্ট কে এই গনি বারাদার?


NEWS24.TV / কামরুল