আমি মুসলমান, শালীনতার মধ্যে থেকে কাজ করেছি: রোজিনা

আমি মুসলমান, শালীনতার মধ্যে থেকে কাজ করেছি: রোজিনা

অনলাইন ডেস্ক

বাংলা সিনেমার এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। রওশন আরা রেণু থেকে হয়ে উঠেন তিনি রোজিনা। সিনেমাতে আসতে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে এই নায়িকাকে। এফডিসিতে কাটিয়েছেন সোনালি সময়।

রোজিনা প্রথম সিনেমায় পারিশ্রমিক হিসেবে ১০ টাকা পেয়েছিলেন। ছয়-সাতটি সিনেমা হিট হওয়ার পরও স্কুটারে যাতায়াত করেছেন এফডিসিতে। নিজের একটা গাড়ি কেনার সামর্থ্য হয়নি তখনও।

কাজের বিনিময়ে পারিশ্রমিককেই গ্রহণ করেছেন।

বাইরের জগতের সঙ্গে মিশে অন্যায়ভাবে টাকা কামানোর চিন্তাও করেননি।
বর্তমান সময়ের চলচ্চিত্রের কথা বলতে গিয়ে একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা তুলে ধরেন তিনি।

সাক্ষাৎকারে রোজিনা বলেন, অভিনয়কে ভালোবেসেই চলচ্চিত্রে এসেছি। অভিনয় করাকেই উপার্জনের পথ হিসেবে নিয়েছি। এটা তো আমার কাজ। যত সিনেমায় অভিনয় করব ততো পয়সা পাব। কম হোক আর বেশি হোক। সেখানে যদি কাজের পেছনে না ছুটি, এসেই দু-একটা ছবি করে বাইরের জগতে মিশে কালো টাকা ইনকাম করে ধনী হওয়া, বিলাশবহুল জীবন-যাপন করা...এটা তো একটা শিল্পকে ধ্বংস করা, শিল্পকে অপমান করা। চলচ্চিত্রকে সমাজের কাছে কলুষিত করা। আর আমি মনে করি, এটা কোনো শিল্পীর কাজ নয়।

আরও পড়ুন


পরীমণি যেসব বিবেচনায় জামিন পেলেন

যত দিনের জন্য জামিন পেলেন পরীমণি

বিজয় উৎসব পালন করছে আফগান তালেবান

চাকরির সুযোগ দিচ্ছে মেট্রোরেল, আবেদন করবেন যেভাবে


তিনি আরো বলেন, শাবানার কথা বলেন বা আমার কথাই বলেন, এসব (অর্থ-বিত্ত) তো লোক দেখানের বিষয় না। আমাকে সব সময় মনে রাখতে হবে আমি মুসলমান, আমাকে আল্লাহকে ভয় করতে হবে, আমাকে জবাবদিহি করতে হবে, আমাকে নামাজ পড়তে হবে। আর অবশ্যই সেটা করেছি আমরা। আর (অভিনয়) সেটা আমাদের কাজ। যতটুকু সম্ভব শালীনতার মধ্যে থেকে কাজ করেছি।  

২৫৫টি বাংলা সিনেমায় অভিনয় করেছেন রোজিনা। একক নায়িকা হিসেবে চলচ্চিত্রে রোজিনার সুযোগ আসে এফ কবির পরিচালিত ‘রাজমহল’ সিনেমায়। মুক্তির পর সিনেমাটি হয় সুপারহিট।

১৯৭৮ সালে ছবিটি মুক্তি পাওয়ার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রোজিনাকে। একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন। শাবানা, ববিতা, সুচরিতার পাশাপাশি তিনিও হয়ে ওঠেন একজন সুপারহিট এবং দামি তারকা।

news24bd.tv এসএম