রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী
রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা ইস্যুতে কমনওয়েলথের সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়। কমনওয়েলথের সব পররাষ্ট্রমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠকে অংশ নেন ড. এ কে আব্দুল মোমেন।

ভার্চুয়াল এই বৈঠকে কমনওয়েলথ নেতারা জোরপূর্বক মিয়ানমার থেকে বিতাড়িত বাস্তুচ্যুত বিপুল সংখ্যক রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার সাহসী সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক ভূমিকার প্রশংসা করেন।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন রোহিঙ্গাদের মিয়ানমারে স্বেচ্ছায় প্রত্যাবাসন এবং ভাসানচরে তাদের আংশিক স্থানান্তরের বিষয়ে তুলে ধরেন। রোহিঙ্গাদের নিয়ে মিয়ানমার সরকারের প্রতিশ্রুতি পূরণের সহায়তায় কমনওয়েলথ নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন


এবার ইভ্যালি নিয়ে বিস্ফোরক মন্তব্য শবনম ফারিয়ার

যশোরের ১৬ হাজার গ্রাহকের ৩০০ কোটি টাকা এহসান গ্রুপের প্রতারকদের পকেটে

জামালপুর থেকে নিখোঁজ ৩ মাদ্রাসাছাত্রীকে ঢাকা থেকে উদ্ধার

আগামী দুই দিন সারাদেশে বৃষ্টিপাত বাড়তে পারে


রোহিঙ্গা ইস্যু ছাড়াও একইসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী কমনওয়েলথের অভ্যন্তরীণ বাণিজ্য বৃদ্ধি, টিকা সহায়তা ও জলবায়ু প্রভাব মোকাবিলায় কমনওয়েলথের প্রতি আহ্বান জানান।

কমনওয়েলথ নেতাদের ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) চেয়ারম্যান হিসেবে গৃহীত উদ্যোগের কথা তুলে ধরেন ড. এ কে আব্দুল মোমেন। তিনি কমনওয়েলথ এবং সিভিএফের মধ্যে আরো সহযোগিতার আহ্বান জানান। মহামারির পরিপ্রেক্ষিতে কমনওয়েলথ সদস্য দেশগুলোকে বাণিজ্য ও অর্থনৈতিক পুনরুদ্ধারে একসঙ্গে দাঁড়ানোর আহ্বানও জানান তিনি।  

news24bd.tv এসএম

;