সাংবাদিক সংগঠনের নেতারা

নির্বাচিত শীর্ষ সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব উদ্দেশ্যমূলক

Other

সুনির্দষ্ট অভিযোগ ছাড়া নির্বাচিত শীর্ষ সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবকে উদ্দেশ্যমূলক হিসেবে দেখছেন সাংবাদিক সংগঠনের নেতারা। ভাবমূর্তি ক্ষুন্ন করে জনমনে প্রশ্ন সৃষ্টির পাশাপাশি সরকার ও গণমাধ্যমকে মুখোমুখি দাঁড় করানোর ষড়যন্ত্র বলেও মনে করছেন তারা। শনিবার জাতীয় প্রেসক্লাবে চার সংগঠনের যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সাংবাদিক নেতারা।  

সাংবাদিকদের প্রতিষ্ঠিত সংগঠন বিএফইউজে, ডিইউজে, জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির নির্বাটিত শীর্ষ নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় শনিবার জাতীয় প্রেসক্লাবে এই যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সুনির্দিষ্ট অভিযোগ ও তদন্ত ছাড়া বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-বিএফআইইউ সাংবাদিক সংগঠনগুলোর শীর্ষ ১১ নেতার ব্যাংক হিসাব চেয়ে বিভিন্ন তফসিলি ব্যাংকে চিঠি দেয়ার ঘটনা এবং তা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের ঘটনাকে নজিরবিহীন ও উদ্দেশ্য প্রনোদিত বলে জানান সাংবাদিক নেতারা।

তারা বলেন, এর মাধ্যমে সাংবাদিকদের সব সংগঠন, প্রতিষ্ঠান ও সাংবাদিকতা পেশাকে জনমনে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। এতে সাংবাদিকদের মনে নানা ধরনের আশঙ্কাও সৃষ্টি হয়েছে।

সাংবাদিক নেতারা আরো বলেন, অনেকে বিএফআইইউর এই পদক্ষেপকে সাংবাদিকদের মনে ভয়ভীতি সৃষ্টির কৌশল বলেও মনে করছেন।

 

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


ব্যাংক হিসাব তলবের নামে সাংবাদিকদের হেয় করে সরকার ও গণমাধ্যমকে মুখোমুখি দাঁড় করিয়ে দেয়ার গভীর ষড়যন্ত্রের আশঙ্কা প্রকাশ করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।  

ষড়যন্ত্রমূলক বিএফআইইউর তলবি চিঠির প্রতিবাদে রোববার দুপরে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করার কর্মসূচিও ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে।

news24bd.tv/আলী