বাবা ছাড়াই যেভাবে অনলাইন থেকে শুক্রাণু কিনে মা হলেন তিনি

বাবা ছাড়াই যেভাবে অনলাইন থেকে শুক্রাণু কিনে মা হলেন তিনি

অনলাইন ডেস্ক

মা হওয়ার ইচ্ছে ছিলো ৩৩ বছর বয়সী স্টেফানি টেলরের। কিন্তু তার কোনো ইচ্ছে ছিলো এজন্য সম্পর্কে জড়ানোর। তাই তো নিজের ইচ্ছেয় অনলাইন থেকে শুক্রাণু কিনে ইউটিউব দেখে সকল প্রক্রিয়া শিখে দশ মাস গর্ভধারণের পর ই-বেবির জন্ম দিয়েছেন এই গর্বিত মা।

তিনি ইন্টারনেট থেকে শুক্রাণু কিনেছেন।

ইউটিউব দেখে সেই শুক্রাণু গর্ভে প্রবেশ করানোর পদ্ধতি শিখেছেন। শেষে ই-বে থেকে কিনেছেন প্রজনন প্রক্রিয়ার দরকারি জিনিসপত্র। তার যুক্তি অনলাইনে যখন সব কিছুই হচ্ছে, তখন সন্তান ধারণেই বা সমস্যা কোথায়!

স্টেফানি ভুল প্রমাণিত হননি। দশ মাস পরে ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

সদ্যোজাত এই মেয়ে শিশুর নাম রেখেছেন ইডেন।  

স্টেফানি এই ঘটনাকে ‘অলৌকিক’ এবং ‘সত্যিকারের অনলাইন শিশু’ বলে আখ্যায়িত করেছেন।

যদিও স্টেফানির কাহিনী শুনে ইডেনের আরও একটি নাম দিয়েছেন পরিচিতরা। আর সেটি হচ্ছে ‘ই-বেবি’ বা ‘ই-সন্তান’।  

রোববার (১৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর।

স্টেফানি জানিয়েছেন, তিনি প্রথমে এটি ভেবে দেখেছিলেন। প্রথম দিকে বেশ কয়েকটি গর্ভধারণ কেন্দ্রে তিনি যোগাযোগ করেছিলেন। কিন্তু তাদের সন্তান ধারণ করানোর মূল্য এতোটাই বেশি যে বিকল্প খুঁজতে বাধ্য হন স্টেফানি।

এতো সংগ্রাম আর কষ্ট করে অনলাইনে শিখে শিশু ইডেনের জন্ম দিলেও এটিই স্টেফানির প্রথম সন্তান নয়। পাঁচ বছর বয়সী একটি ছেলে সন্তানও রয়েছে তার। পরে তিনি দ্বিতীয় সন্তানের চেষ্টা করছিলেন।

রও পড়ুন:

ধীর জীবন মানেই অলস জীবন নয়

একটি হটডগ আয়ু কমাতে পারে ৩৬ মিনিট পর্যন্ত!

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?

তৃতীয় স্বামীর কাছে শুধু বিচ্ছেদই নয়, খরচও চাইলেন শ্রাবন্তী


 

বিষয়টি এক বন্ধুকে জানাতে তিনিই স্টেফানিকে অনলাইনে শুক্রাণু কেনার একটি অ্যাপের সন্ধান দেন। ওই অ্যাপে শুক্রাণু দিতে ইচ্ছুক ব্যক্তির পরিবার থেকে শুরু করে স্বাস্থ্য সংক্রান্ত সকল তথ্যই পাওয়া যায়। স্টেফানি জানিয়েছেন, সেখান থেকেই নিজের সন্তানের জন্য শুক্রাণু দাতা খুঁজে নেন তিনি।

স্টেফানির মা এবং বোন এই পন্থায় গর্ভধারণের খবর পেয়ে উচ্ছ্বসিত হলেও হতাশ ও উদাস হয়েছিলেন তার বাবা। পরে অবশ্য কিছু সময় পরই তিনি স্বাভাবিক হন।  

news24bd.tv/আলী