হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

অনলাইন ডেস্ক

হংকংয়ের বিরুদ্ধে বাংলাদেশের মেয়েদের বড় জয়

অধিনায়ক সাবিনা খাতুনের ৪ গোলের সুবাদে হংকংয়ের বিপক্ষে ৫-০ গোলে জিতেছে বাংলাদেশ নারী ফুটবল দল। রোববার এ প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।

এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের দুই ম্যাচ বড় ব্যবধানে হারের পর এই জয় কিছুটা হলেও স্বস্তি দেবে গোলাম রব্বানী ছোটনের দলকে।

ফিফা র‍্যাংকিংয়ে ৬১ ধাপ সামনে থাকা দলটির জালে বাংলাদেশের ৫ গোল দেওয়াটা কৃতিত্বেরই বটে।

গোল উৎসব শুরু করেছিলেন তহুরা ১৮ মিনিটে। বাকি সময় সাবিনা যেন ম্যাচটাকে নিজের করে নেন। বিরতিতে যাওয়ার আগে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সাবিনা।

আরও পড়ুন:


তালেবান ক্ষমতায় আসায় বিএনপি-জামায়াত-হেফাজত উৎফুল্ল: কৃষিমন্ত্রী

সৌদি আরবে বাংলাদেশির মৃত্যু

দুই ডোজ টিকা নিয়েও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার করোনা শনাক্ত


দ্বিতীয়ার্ধে ৩ গোল করে নিজের নামের সুবিচার করেছেন গোলমেশিনখ্যাত সাতক্ষীরার এই কন্যা। তিনি চারটি গোল করেছেন ৪৩, ৫৩, ৫৭ ও ৮৫ মিনিটে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

শেখ রাসেলের শুভসূচনা

অনলাইন ডেস্ক

শেখ রাসেলের শুভসূচনা

স্বাধীনতা কাপে জয় দিয়ে শুভসূচনা করল শেখ রাসেল ক্রীড়া চক্র। আজ শনিবার উদ্বোধনী ম্যাচে উত্তর বারিধারা ক্লাবকে ১-০ গোলে হারিয়ে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘বি' গ্রুপের ম্যাচের দ্বিতীয়ার্ধে একমাত্র জয়সূচক গোলটি করেন মান্নাফ রাব্বী।

এদিন প্রথমার্ধে সুযোগ তৈরি করতে পারলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি শেখ রাসেল। চতুর্দশ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এইলতন দি সৌজা হেড পোস্টের বেশ বাইরে যায়। ৩৩তম মিনিটে সাদউদ্দিনের কাট ব্যাকের পর রাব্বীর ক্রসে গোলরক্ষককে একা পেয়েও ঠিকঠাক শট নিতে পারেননি জুয়েল। ফলে প্রথমার্ধ থাকে গোলশূন্য।  দ্বিতীয়ার্ধে উত্তর বারিধারার রক্ষণে আক্রমণ শানায় শেখ রাসেল। ৫৮তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখাও পায় ২০১২-১৩ মৌসুমে ঘরোয়া ট্রেবল জয়ীরা।

বাঁ দিক দিয়ে আক্রমণ ওঠা পর্তুগিজ ফরোয়ার্ড ইসমাইল রুতি দি সিলভার চিপ শট ছয় বক্সে ঢুকলে পোস্ট ছেড়ে কিছুটা বেরিয়ে আসেন গোলরক্ষক সাইফুল। এগিয়ে আসে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে বল জড়িয়ে দেন রাব্বী।

আরও পড়ুন:


দ. আফ্রিকার করোনার নতুন ধরন খুবই ভয়ঙ্কর : স্বাস্থ্যমন্ত্রী

একই ইউপিতে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী!

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ


 

গোল হজমের পর উত্তর বারিধারা ম্যাচে ফেরার চেষ্টা করলেও সফল হয়নি। ৭০তম মিনিটে কিরগিজস্তানের ডিফেন্ডার আইজার আকমেদভের হেড গোললাইন থেকে ফেরান জুবায়ের। এরপর রাকিব সরকারের জোরালো শট ফিরিয়ে দেন শেখ রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। শেষ দিকে আলিসনের শট ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি বারিধারা গোলরক্ষক সাইফুল।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মৃত্যুবার্ষিকীতে প্রকাশ পেল ম্যারাডোনার শেষ ইচ্ছা

অনলাইন ডেস্ক

মৃত্যুবার্ষিকীতে প্রকাশ পেল ম্যারাডোনার শেষ ইচ্ছা

ডিয়াগো ম্যারাডোনা

আর্জেন্টাইন ফুটবল মহাতারকা ডিয়াগো আরমান্দো ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকীতে তার শেষ ইচ্ছার কথা জানাল তার পরিবার। এর জন্য দেশটির বুয়েনস আয়ার্স সরকারের কাছে তারা আবেদন জানিয়েছে। 

একটি ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমে এই খবর জানান তারা। ম্যারাডোনার পরিবার জানায়, তিনি চেয়েছিলেন তার নামে একটা মিউজিয়াম তৈরি হোক, যাতে তাকে সবাই সেখানে গিয়ে শ্রদ্ধা জানাতে পারে।

ইন্সটাগ্রাম পোস্টে তার পরিবার জানায়, ‘বুয়েনস আয়ার্স প্রশাসনের কাছে আমাদের অনুরোধ ম্যারাডোনা মেমোরিয়ালের জন্য একটি জমি দিতে। যেটি হবে নদীর পাশে ও প্রকৃতির কোলে।’

এই আবেদন জানিয়ে একটি চিঠিও লেখে তারা। তারা জানান, ‘ম্যারাডোনা চাইতেন একটি শান্তির জায়গা, যেখানে সবাই তাকে দেখতে যাবেন। নিজেদের ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদন করবেন।’

প্রসঙ্গত, গত ২৫ নভেম্বর ছিল ফুটবলের রাজপুত্র ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকী। তবে মৃত্যুকালে তার ইচ্ছা কী ছিল সেটা এতদিন অজানাই ছিল সবার কাছে।

আরও পড়ুন:

খোলামেলা দৃশ্যে জোর করে অভিনয় করানো হয়েছিল উরফিকে


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

ইতালি-পর্তুগালের যেকোন এক দল থাকছে না কাতার বিশ্বকাপে

অনলাইন ডেস্ক

ইতালি-পর্তুগালের যেকোন এক দল থাকছে না কাতার বিশ্বকাপে

প্লেঅফে মুখোমুখি হচ্ছে পর্তুগাল-ইতালি

ইউরো চ্যাম্পিয়ন ইতালি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের যেকোন একদল পাবে আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া কাতার বিশ্বকাপের টিকিট। অন্যদলকে বিশ্বকাপটা পার করতে হবে টেলিভিশনের সামনেই! তবে এই দুই দলের এক দল যে বিশ্বকাপ খেলবেই এমনটাও বলা যাচ্ছে না, এখনও বাদ পড়তে পারে দুটি দলই।

বিশ্বকাপ বাছাইয়ে ইউরোপ অঞ্চলে নিজেদের গ্রুপে সেরা হতে পারেনি পর্তুগাল কিংবা ইতালি। রোনালদোদের বিশ্বকাপ স্বপ্ন তাই আটকে যায় প্লে-অফে। 

বাংলাদেশ সময় শুক্রবার রাত ১০টায় জুরিখে অনুষ্ঠিত হয় ইউরোপিয়ান অঞ্চলের ড্র। প্লে-অফের এক দিকে পড়ায় এই দুই দলের যেকোনো এক দলেরই সুযোগ থাকছে কাতার বিশ্বকাপে অংশ নেওয়ার।

সেমিফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে তুরস্কের এবং ইতালি মুখোমুখি হবে উত্তর মেসেডোনিয়ার। যদি ইতালি এবং পর্তগাল সেমিফাইনাল জিতে উঠতে পারে ফাইনালে, তাহলে ফাইনালে তথা বিশ্বকাপে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে এই দুই দল। তখন বিজয়ী দল পাবে কাতারের টিকিট, পরাজিত দলকে অপেক্ষা করতে হবে পরবর্তী বিশ্বকাপের বাছাই পর্ব পর্যন্ত।

এর আগের ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপেও খেলতে পারেনি চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। ইউরোপিয়ান বাছাই পর্বই উৎরাতে পারেনি তারা। কিন্তু এবারের অপ্রতিরোধ্য ইতালি যেভাবে ইউরো জিতলো তাতে কেউ ভাবে নি বাছাইপর্বে আবারও এভাবে ধুকতে হবে তাদের। কাতার বিশ্বকাপের বাছাইপর্বে ‘সি’ গ্রুপে রানারআপ হয়েছে ইতালি। এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে সুইজারল্যান্ড।

অন্যদিকে ইউরোর আগের আসরের এবং উয়েফা নেশন্স লিগের প্রথম আসরের চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো রোনালদো বাছাই পর্বে খেলেছে ‘এ’ গ্রুপে। তাদেরকে পেছনে ফেলে গ্রুপ সেরা হয়েছে সার্বিয়া। যার ফলে প্লে-অফে খেলতে বাধ্য হচ্ছে রোনালদোরা। শুধু তাই নয়, কাতার বিশ্বকাপই হতে পারে রোনালদোর শেষ বিশ্বকাপ। কিন্তু যদি খেলতেই না পারেন, তাহলে একটা আক্ষেপ নিয়েই বিদায় নিতে হবে তাকে।

আরও পড়ুন:

প্রতি নামাজের পর সম্পদলাভের দোয়া


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

নিষিদ্ধ হলেন বেনজেমা

অনলাইন ডেস্ক

নিষিদ্ধ হলেন বেনজেমা

সেক্স টেপ কেলেঙ্কারির ঘটনায় রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে ফ্রান্সের একটি আদালত। সঙ্গে ৭৫ হাজার ইউরো জরিমানাও গুনতে হবে রিয়াল মাদ্রিদের এই তারকাকে। 

সাবেক ফরাসি সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে সেক্স টেপ দিয়ে প্রতারণার অভিযোগে তাকে এই সাজা দিয়েছে আদালত।

আরও পড়ুন: 


ফখরুল বললেন, আন্দোলন-আন্দোলন-আন্দোলন

ধর্ষণ মামলায় জামিন: ক্ষমা চাইলেন বিচারক


২০১৫ সালে আলোচিত ‘সেক্স-টেপ’ ঘটনায় দোষী প্রমাণিত হয়েছেন তিনি। সাবেক সতীর্থ ভালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার সঙ্গে তার জড়িত থাকার প্রমাণ পেয়েছে আদালত।

তবে এই রায়ের বিপক্ষে আপীলের ঘোষণা দিয়েছেন তার আইনজীবীরা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

হৃদযন্ত্রের সমস্যা আর ফুটবল খেলা হচ্ছে না আগুয়েরোর

অনলাইন ডেস্ক

হৃদযন্ত্রের সমস্যা আর ফুটবল খেলা হচ্ছে না আগুয়েরোর

লিওনেল মেসি এবং সার্জিও আগুয়েরো

বেশ কিছুদিন ধরেই চলছিলো পরীক্ষা-নিরীক্ষা, থেমে ছিলো না গুঞ্জনও। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হল। 'রেডিও মার্কা'র সাংবাদিক জেরার্ড রোমেরো জানিয়েছেন, আগামী সপ্তাহে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিদায়ের ঘোষণা দেবেন আগুয়েরো।

গত জুনেই ম্যানচেস্টার সিটি থেকে ফ্রি-ট্রান্সফারে বার্সায় আসেন আগুয়েরো। কাতালান জায়ান্টদের সঙ্গে ২ বছরের চুক্তিতে স্বাক্ষর করেন তিনি। কিন্তু মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পড়েন আর্জেন্টাইন স্ট্রাইকার। এরপর গত ১৭ অক্টোবর ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সার জার্সিতে অভিষেক হয় তার।

বার্সেলোনার জার্সিতে মাত্র ৫ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন এই ম্যানসিটি কিংবদন্তী। এই সময়ে মাত্র একবার গোলের দেখা পান তিনি। সেই গোলও আবার ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের বিপক্ষে। সবমিলিয়ে লা লিগা এবং চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে বার্সার হয়ে মাত্র ১৬৫ মিনিট খেলেছেন তিনি।  

সর্বশেষ আলাভেসের বিপক্ষে ১-১ গোলে ড্র ম্যাচে মাঠে হঠাৎ সার্জিও আগুয়েরোকে অস্বস্তিতে পড়তে দেখা যায়। তিনি ইশারা দিয়ে জানান, মাঠ ছাড়তে চান। পরে মেডিক্যাল স্টাফরা মাঠে দৌড়ে গেলেও বুকে হাত দিয়ে মাঠে কিছুক্ষণ শুয়ে থাকা আর্জেন্টাইন তারকা নিজেই ধীরে ধীরে মাঠ ছাড়েন। বুকে ব্যথা নিয়ে মাঠ ছাড়ার পর হাসপাতালে নেওয়া হয় তাকে।  

আরও পড়ুন:

পাকিস্তানকে সাপোর্ট করা যাবে না দেশে এমন নিয়ম নেই


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর