মেসি নয়, ব্যালন ডি'অর প্রাপ্য রোনালদোর: স্যার আলেক্স

মেসি নয়, ব্যালন ডি'অর প্রাপ্য রোনালদোর: স্যার আলেক্স

অনলাইন ডেস্ক

লিওনেল মেসি, জরগিনহো কিংবা এনগোলো কান্তে নন, ক্রিশ্চিয়ানো রোনালদোরই প্রাপ্য এবছরের ব্যালন ডি'অর। এমনটাই মনে করেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন।

গত সিজনে কোপা ইতালিয়া এবং ইতালিয়ান সুপার কাপ ট্রফি জিতেছিলেন রোনালদো। যদিও সিরি'আ টাইটেলে ইন্টার মিলানের সঙ্গে সুবিধা করে উঠতে পারেনি তুরিনের ওল্ড লেডিরা।

সম্প্রতি বছরের সেরা খেলোয়াড়ের পুরষ্কার ব্যালন ডি'অরের ৩০ জনের তালিকা প্রকাশিত হয়েছে। এই তালিকায় শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন লিওনেল মেসি, যার ঝুলিতে রয়েছে কোপা আমেরিকা ও কোপা দেল রে ট্রফি। আছেন জরগিনহো ও রবার্ট লেওয়ানডস্কির মতো তারকারাও।  

প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অবশ্য বছরটা বেশ খারাপই কেটেছে রোনালদোর।

তবে স্যার অ্যালেক্স তা মনে করেন না।  

তিনি জানালেন, দলীয় শিরোপা না জিতলেও বেশ কিছু বড় রেকর্ড গড়েছেন রোনালদো। জুভেন্টাসের হয়ে ২০২০-২১ মৌসুমে সিরি'আ-তে ২৯ গোল করে হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। এ নিয়ে শীর্ষস্থানীয় তিনটি লীগে এক বছরে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়ে ফেলেন তিনি।

আরও পড়ুন:

এক বছরের চেষ্টায় নীলগিরিতে 'মানুষখেকো' বাঘ জীবিত আটক

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

আফগানিস্তানে শিয়া মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ৩০


এছাড়া রোনালদো সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ইউরোপের শীর্ষ টুর্নামেন্ট ইউরো। কিছুদিন আগে তো হয়ে গেলেন আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতাও। আর সে কারণেই রোনালদোর হাতেই বছরের সেরা খেলোয়াড়ের পুরষ্কার দেখতে চান স্যার অ্যালেক্স।

তিনি বলেন, এটা ক্রিশ্চিয়ানোর পাওনা, কারণ সে এ বছর একগাদা রেকর্ড গড়েছে। ব্যক্তিগত অর্জন যদি বিবেচ্য হয় তবে রোনালদোই ট্রফিটার সবচেয়ে বড় দাবিদার।

news24bd.tv/ নকিব