মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর
Breaking News
মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স দেখে তার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে, এমনই কথা ছিল। কিন্তু এর আগেই দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি বড় সিরিজ জয়ে বিশ্বকাপ অভিযান শুরুর আগে থেকেই বেতন ও বোনাস বাড়ার বিষয়টি একরকম চূড়ান্তই বলা চলে। বিশ্বকাপ শেষে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর মেয়াদ বাড়তে যাচ্ছে আরো দুই বছর। বেতনও বাড়ার কথা উল্লেখযোগ্য হারে।

সপরিবারে ওমানে খেলা দেখতে আসার আগেই ডমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানোর আলোচনা করে এসেছেন বলে জানিয়েছেন জাতীয় দলের দেখভাল করা কমিটির প্রধান আকরাম খান। এই সাবেক অধিনায়ক জানাচ্ছিলেন, ‘ডমিঙ্গোর বিষয়ে আমরা খুব ইতিবাচক আছি। আশা করি, শিগগিরই আমরা বাকি আনুষ্ঠানিকতাও সেরে ফেলতে পারব। ’ 

অর্থাৎ সিদ্ধান্ত হয়েছে তবে চুক্তি সইয়ের ব্যাপারটি এখনো সারা হয়নি। সেটিও সেরে ফেলার অপেক্ষায় থাকা এই প্রোটিয়া কোচ নতুন মেয়াদে পাচ্ছেন আরো দুটি বিশ্বকাপ।

গত এপ্রিলের পর থেকে দলীয় পারফরম্যান্সের উন্নতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সন্তুষ্ট বলেই আরো দুই বছরের জন্য রয়ে যাচ্ছেন তিনি, আকরাম জানালেন ‘শুরুতে সময় হয়তো একটু খারাপ গেছে। তবে এখন তো দলও ভালো করছে, ডমিঙ্গো নিজেও আমাদের সঙ্গে বেশ ভালো মানিয়ে নিয়েছেন। কাজেই তাকে আমরা রেখে দেওয়ার কথাই ভেবেছি। জানেনই তো যে আমাদের পক্ষে একজন কোচ চলে গেলে আরেকজনকে পাওয়া কতটা কঠিন। তা ছাড়া আমরা যেমন ভালো কোচ চাই, বাজারে তেমন খুব বেশি নেইও। থাকলেও নানা কারণেই বাংলাদেশে আসতে চান না। ’

আরও পড়ুন:

পাত্র দেখানোর কথা বলে তরুণীকে আটকে রেখে ৩ দিন ধরে লাগাতার ধর্ষণ ঘটকের

চাকরির কথা বলে তরুণীকে হোটেলে নিয়ে পতিতাবৃত্তিতে বাধ্য করে নূর

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

হঠাৎ পায়ের রগে টান পড়লে কী করবেন?

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর চাকরি হারানো স্টিভ রোডসের জায়গায় একই বছরের আগস্টে রাসেল ডমিঙ্গো এসে যোগ দিয়েছিলেন দুই বছরের চুক্তিতে। শুরুতে বেতন ছিল ১৬ হাজার মার্কিন ডলারের বেশি। সেখান থেকে কর কেটে পেতেন ১২ হাজার ডলারের মতো। এক বছর পর চুক্তি অনুযায়ী আরো কিছু বেতন বেড়েছিল তার। এবার নতুন মেয়াদে কত বাড়ছে আকরাম সে প্রসঙ্গে কথাই বললেন না। তবে যত দূর জানা গেছে, নতুন মেয়াদে মাসে সাত হাজার ডলার বেশি পাবেন ডমিঙ্গো।