এবার মার্কিন গায়কের কণ্ঠে ‘মানিকে মাগে হিতে’ (ভিডিও)

এবার মার্কিন গায়কের কণ্ঠে ‘মানিকে মাগে হিতে’ (ভিডিও)

অনলাইন ডেস্ক

সুরের নেই কোনো ভাষা। সুর মানেই প্রাণের স্পন্দন। এবং সুরই পারে ভাষার সীমানা পেরোতে৷ চিরাচরিত এই কথাই যেন আবারও প্রমাণ করলো  শ্রীলঙ্কার 'র‍্যাপ রাজকন্যা' ইয়োহানি দিলোকা ডি সিলভা। ভাইরাল গান 'মানিকে মাগে হিথে'- ইতিমধ্যেই বহু ভাষায় অনুবাদ করে গাওয়া হয়ে গিয়েছে।

যে গানের আসল উৎপতিস্থল শ্রীলংকার সিংহল।

২০১৭ সালে নিজের ইউটিউব চ্যানেল থেকে এই র‍্যাপ রাজকন্যা একটি গান বের করেছিলেন, নাম 'দেবিয়াঙ্গে বারে। ' এই গানও সেই সময় বেশ জনপ্রিয়তা পেয়েছিল ইন্টারনেটে, তবে 'মানিকে মাগে হিথে'-র মতো দেশের গন্ডি পেরিয়ে ছড়িয়ে পড়েনি।

এবার এক মার্কিন গায়কের কণ্ঠে গাওয়া জনপ্রিয় এই গানটি ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

 

মার্কিন গায়ক এরিক হেনরি হেনরিকস ইউটিউবে ওই গানের কভার আপলোড করার পর তা ভাইরাল হয়। শ্রীলংকায় বসবাসরত মার্কিন গায়ক এরিক কয়েকদিন আগে ইউটিউবে গানটি আপলোড করেন। যাকে মূল গানটির র‌্যাপ সংস্করণও বলা যেতে পারে।

ওই গানের মিউজিক ভিডিও ধারণ করা হয়েছে শ্রীলংকার বিভিন্ন মনোরম স্থানে।

মার্কিনি গায়কের কণ্ঠে মানিকে মাগে হিতে অবশ্য ইতিবাচকভাবে নিয়েছেন নেটিজেনরা। এরিককে প্রশংসায় ভাসাচ্ছেন তারা।  

আরও পড়ুন:

চাপের মুখে বাংলাদেশ

ইংল্যান্ড ম্যাচের আগে টাইগার শিবিরে বড় দুটি দুঃসংবাদ

শাহরুখের সাথে জুটি থেকে সরে দাঁড়ালেন নায়িকা


 

ইয়োহানির গান নিয়ে শ্রোতারা বলেছেন, ওই গান কানের পক্ষে আরামদায়ক। আর সেই কারণেই শ্রীলংকার গণ্ডি পেরিয়ে গোটা বিশ্বে রাজত্ব করতে পেরেছে গানটি। কিন্তু এরিক সিংহলি ভাষার সঙ্গে কিছু ইংরেজি শব্দ জুড়ে গানে যে টুইস্ট এনেছেন, তা শুনে সকলেই অবাক। অনেকের দাবি, এরিকের গান ‘মানিকে মাগে হিতে’র মূল সংস্করণকেও ছাপিয়ে গেছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

news24bd.tv/আলী