বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, পৌর মেয়রের বিরুদ্ধে ৩ মামলা

কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, পৌর মেয়রের বিরুদ্ধে ৩ মামলা

অনলাইন ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি এবং ম্যুরাল নির্মাণ প্রতিহতের ঘোষণার অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে নগরীর ৩ থানায় তিনটি মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে রাজশাহী মহানগরীর রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ তিনটি মামলা করা হয়।  

বোয়ালিয়া থানায় করা অভিযোগে বাদী ছিলেন রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন।  

চন্দ্রিমা থানায় করা অভিযোগে বাদী মহানগর যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন এবং রাজপাড়া থানায় মামলা করেছেন ১৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেন।

রাজপাড়া, বোয়ালিয়া ও চন্দ্রিমা থানা এই তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডিজিটাল নিরাপত্তা আইনে এজাহার গ্রহণের কথা জানিয়েছেন।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, মঙ্গলবার দিবাগত রাতে তিন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। থানাগুলো মামলা গ্রহণও করেছে।  

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণে কটূক্তি এবং সেটি নির্মাণের প্রতিহতের ঘোষণা দেওয়া একটি বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

তারপর থেকে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে। যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস।

আরও পড়ুন


ধর্ষণ মামলায় নারায়ণগঞ্জ আদালতে মামুনুল হক

news24bd.tv এসএম